source-logo

সংবাদ শিরোনাম

সড়ক দুর্ঘটনায় ৩৭ জন নিহত

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৬
আজকের প্রকাশিত দৈনিক ভোরের দর্পণ দেখুন

cng

ভোরের দর্পণ ডেস্ক
ঈদের ছুটির ৩ দিনে সারাদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩৭ জন নিহত ও আহত হয়েছেন কমপক্ষে শতাধিক।  নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর Ñ
রাজধানীর শেওড়াপাড়ায় প্রাইভেট কারের ধাক্কায় এক দম্পতির মৃত্যু হয়েছে। নিহতরা হলেন আতাউর রহমান (৭০) ও তার স্ত্রী রওশন আরা (৬০)। বুধবার সকাল ৬টার দিকে শেওড়াপাড়া বাসস্ট্যান্ডের পাশে হাজী আশরাফ আলী মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ সময় প্রাইভেট কারটি জব্দ করা গেলেও চালক পালিয়ে গেছেন। কাফরুল থানার ডিউটি অফিসার উপপরিদর্শক মেহেরুন নেছা বলেন, সকালে ঢাকা মেট্রো-গ ২১৮৫৭১ নাম্বারের একটি প্রাইভেট কার ওই দম্পতিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। স্বজনদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, কোরবানির মাংস দিতে তারা মোহাম্মদপুরে মেয়ের বাসায় যাচ্ছিলেন। তিনি জানান, দম্পতিকে ধাক্কা দেওয়া গাড়ির ভেতরে মদের বোতল পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, নেশাগ্রস্ত অবস্থায় চালক গাড়ি চালাচ্ছিলেন। ওই সময় ঘটনাস্থলে ট্রাফিক পুলিশ না থাকায় কাউকে আটক করা যায়নি।
ময়মনসিংহ সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় সড়ক দুর্ঘটনায় মোহাম্মদ আলী (৩২) ও শাহেদ (২৬) নামে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার মেহেরাবাড়ী নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। আহত ব্যক্তিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেটকার খুঁটির সঙ্গে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ওই দুই ব্যক্তির মৃত্যু হয়। পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয় বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।ই কর্মকর্তা।
মেহেরপুর সংবাদদাতা জানান, মেহেরপুর-কুষ্টিয়া সড়কের মদনাডাঙ্গায় বাসের ধাক্কায় শ্যালোইঞ্জিন চালিত আলমসাধুর চালক মোস্তফা আলী (৪৫) নিহত হয়েছেন।এ সময় আলমসাধুতে থাকা ১৫ যাত্রীও আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টায় মদনাডাঙ্গা টেকনিক্যাল কলেজের কাছে এ দুর্ঘটনা ঘটে।
নিহত মোস্তফা আলী গাংনী উপজেলার পীরতলা গ্রামের নুর বকসের ছেলে। আহতদের মধ্যে বানেরা খাতুন, আনেকা খাতুন, মৌসুমী, জেসমিন, সাজেদা খাতুন, সেন্টু মিয়া, শাহা আলম, হাসান, সাথি খাতুন, আঁখি খাতুন, আহাদ আলী, কোকিলা, রাকিবুল ও হাসি খাতুন মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।স্থানীয়রা জানান, গাংনী উপজেলার পীরতলা থেকে আলমসাধুযোগে মুজিবনগরে বেড়াতে যাচ্ছিলেন ১৫ যাত্রী। পথে সদর উপজেলার মদনাডাঙ্গা টেকনিক্যাল কলেজের কাছে কুষ্টিয়া থেকে মেহেরপুরগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় আলমসাধুটি রাস্তার পাশে ছিটকে পড়ে। এ সময় আলমসাধু চালকসহ ১৫ যাত্রী আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় চালক মোস্তফার মৃত্যু হয়। বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
পিরোজপুর সংবাদদাতা জানান, ‌পি‌রোজপু‌রের মঠবা‌ড়িয়া উপ‌জেলায় ট্রাক চাপায় দি‌লিপ বৈরাগী (৫০) না‌মে এক মাছ ব্যবসায়ী নিহত হ‌য়ে‌ছেন। বুধবার (১৪ সে‌প্টেম্বর) ‌দিনগত রা‌তে উপ‌জেলার মা‌ঝেরপুল এলাকায় এ দুর্ঘটনা ঘ‌টে। দি‌লিপ বৈরাগী পি‌রোজপুর সদর উপ‌জেলার জুজ‌খোলা এলাকার বাসিন্দা। মঠবা‌ড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তা‌ফিজুর রহমান জানান, রাতে দি‌লিপ মোটরসাই‌কে‌লে পি‌রোজপুর থে‌কে পাথরঘাটা যাচ্ছি‌লেন। তিনি পি‌রোজপুর-পাথরঘাটা সড়‌কের মা‌ঝেরপুল এলাকায় মোটরসাইকেল থেকে নেমে রাস্তার পাশে দা‍ঁড়িয়ে ধুমপান করছিলেন। এসময় পাথরঘাটাগামী এক‌টি ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনি নিহত হন ।
নাটোর প্রতিনিধি জানান, নাটোরের নলডাঙ্গা উপজেলায় নসিমনের ধাক্কায় আলিফ হোসেন (১১) নামে এক শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপেজলার নলডাঙ্গা-পীরগাছা সড়কের ব্রক্ষপুর পূর্ব গ্রামে এ দুর্ঘটনা ঘটে।আলিফ হোসেন ব্রক্ষপুর পূর্ব গ্রামের আজিজুল ইসলামের ছেলে। সে ব্রক্ষপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানান, আলিফ সকালে বাড়ির পাশে পাকা সড়কে খেলা করছিলো। এসময় দ্রুতগামী একটি নসিমন ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আলিফ মারা যায়।
চট্টগ্রাম সংবাদদাতা জানান, চট্টগ্রামে জিপচাপায় জাহিল হোসেন (২২) নামে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ৯টার দিকে মহানগরীর দামপাড়া এমএম আলী সড়কে এ দুর্ঘটনা ঘটে। চকবাজার থানার অফিসার ইনচার্জ নুরুল হুদা বলেন, এমএম আলী সড়কের এশিয়ার উইমেন ইউনিভার্সিটির সামনে একটি জিপ একটি রিকশাকে ধাক্কা দেয়। এ সময় ‍রিকশাযাত্রী জাহিল ও তার বন্ধু রায়হান (২২) এবং রিকশাচালক আবদুল হামিদ (৩৫) গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাহিলকে মৃত ঘোষণা করেন।
সীতাকুণ্ড সংবাদদাতা জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রাকের সঙ্গে মিনিবাসের সংঘর্ষে নারীসহ দুজন নিহত হয়েছেন।বুধবার সকালে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মদনহাট বগুলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বাসযাত্রী পলিনা (৩০) ও ট্রাকের হেলপার সমলাল (৪০)। বার আউলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ছালে আহমদ পাঠান বলেন, সকাল ৬টার দিকে মদনহাট বগুলা বাজারে একটি মিনিবাসকে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসযাত্রী পলিনা ও ট্রাকের হেলপার সমলাল নিহত হন।
সাভার সংবাদদাতা জানান, সাভারের আশুলিয়ায় বাস-প্রাইভেটকার সংঘর্ষে অজ্ঞাত দুই নারী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো পাঁচজন।মঙ্গলবার রাত ৮টায় বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের মরাগাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে।পুলিশ জানায়, ঢাকাগামী কেয়া পরিবহনের যাত্রীবাহী বাস অপরদিক থেকে আসা প্রাইভেটকারকে ধাক্কা দিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই নারীর লাশ উদ্ধার করে। তাদের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা করছে।আশুলিয়া থানার অফিসার ইনচার্জ মহসিনুল কাদির দুর্ঘটনায় হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পদুয়ারবাজার বিশ্বরোড এলাকায় অজ্ঞাত বাস চাপায় মোতালেব হোসেন (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।মোতালেবের বন্ধু সোহেলজানান, মঙ্গলবার দিবাগত রাতে মোটরসাইকেল চালিয়ে যাওয়া সময় পদুয়ার বাজার এলাকায়অজ্ঞাত বাসের চাপায় তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ভোর ৫টায় ঢাকায় নেওয়ার পথে তিনি যান। নিহত মোতালেব কুমিল্লা দক্ষিণ উপজেলার বারাপাড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বয়ক ছিলেন
কুষ্টিয়া সংবাদদাতা জানান, কুষ্টিয়ায় ত্রিমোহনী এলাকায় বাসচাপায় ওবাইদুর (৪০) নামে এক নসিমন চালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন এক যাত্রী। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহত ওবাইদুর মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে।কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাশাহাবুদ্দিন চৌধুরী জানান, বিকেলে নসিমনচালক ওবাইদুর একজন যাত্রী নিয়ে কুষ্টিয়া যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি বাস নসিমনটিকে চাপা দেয়। এতে ওবাইদুর সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান।
পিরোজপুর সংবাদদাতা জানান, পিরোজপুরের কাউখালীতে সড়ক দুর্ঘটনায় মো. রুবেল (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে।
মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শংকরপুর-পাঙ্গাশিয়া সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত রুবেল উপজেলার শংকরপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ।কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, দুপুরে রুবেল তার বন্ধু রাসেলকে নিয়ে মোটরসাইকেলে ঘুরতে বের হয়। এ সময় পাঙ্গাশিয়া বাজারের কাছে এলে চালক নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই রুবেল মারা যায় ও রাসেল গুরুতর আহত হয়।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২২ জন। সোমবার সকালে রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মোস্তফা মিয়া (২৫), দুখু মিয়া (৩০), আজাহার আলী (২৮) ও আলামিন (২২)। পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম জানান, ঢাকা থেকে রংপুরগামী একটি যাত্রীবাহী বাস পীরগঞ্জের সীমান্তঘেঁষা গাইবান্ধার ধাপেরহাট মাদারপুর এলাকায় ব্রিজের রেলিং ভেঙে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হয়। আহত ১৬ জনকে পীরগঞ্জ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরো একজন মারা যায়।অপরদিকে সোমবার সকালে তারাগঞ্জের সলেয়াসা এলাকায় সড়ক দুর্ঘটনায় আরো একজন মারা যায়।দুর্ঘটনার খবর পেয়ে রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার হাসপাতালে যান। তিনি নিহতদের প্রত্যেককে সাত হাজার ও আহতদের দুই হাজার টাকা করে প্রদান করেন জেলা প্রশাসনের তহবিল থেকে।
এছাড়াও রংপুরের পাগলাপীর সলেয়াসার নামক স্থানে যাত্রীবাহী বাস থ্রিহুইলারকে চাপা দিলে ঘটনা স্থলে একজন নিহত হয়েছে। আহত হয়েছে থ্রিহুইলারের ৭ যাত্রী। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। কোতয়ালী থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
রংপুর থেকে ঠাকুরগাও গামি যাত্রীবাহী সুপ্রভাত পরিবহন রংপুর সদর উপজেলার পাগলাপীর সলেয়াসার নামক স্থানে   যাত্রীবাহী থ্রিহুইলারকে চাপা দিয়ে দ্রুত বেগে পালিয়ে যায়। এতে ঘটনা স্থলে মমিন (২৫) নামে একজন নিহত হয়। তার বাড়ি তারাগঞ্জ উপজেলায়। আহত ৭ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরে ৩ দিনে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনায় শিশু ও নারীসহ ৬ জন নিহত ও ৩৯ জন আহত হয়েছেন।
বুধবার দুপুর দেড়টায় দিনাজপুর-রংপুর মহাসড়কের সদর উপজেলার উত্তর গোবিন্দপুর পল্লী বিদ্যুৎ অফিসের সামনে রংপুরগামী বাস এইচ.এ ক্ল্যাসিক পরিবহন (ঢাকা মেট্রো ব-১৪-৫৭০৫) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশ্ববর্তী গাছের সাথে ধাক্কা লেগে উল্টে যায়।
এতে ঘটনাস্থলে ২ জন ও হাসপাতালে নেয়ার পথে ২ নারী ও শিশু নিহত হন। নিহতরা হলেন নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া গ্রামের মোফাজ্জল হোসেনের পুত্র মফিজুল ইসলাম (৪৫) ও একই গ্রামের মনসুর আলীর পুত্র জামরুল (৩৫), দিনাজপুর পৌর এলাকার ফকিরপাড়ার জাকিরুল ইসলামের কন্যা ফারজানা বেবি (৩০) ও বড়বন্দর এলাকার রুবেল হোসেনের পুত্র সাঈদ (৪)। গুরুতর আহত অবস্থায় ৩৯ জন যাত্রীকে দিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২০ জন পুরুষ ও ১৯ জন মহিলা রয়েছেন।
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম সাংবাদিকদের জানান, সরকারের পক্ষ থেকে নিহত পরিবারদের ১০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। আহতদের চিকিৎসার সকল ব্যয়ভার বহন করা হবে বলে তিনি জানান।
মঙ্গলবার দুপুরে শহরের বড়মাঠ ষ্টেশন ক্লাবের সামনে রাস্তা পারাপারের সময় বৃদ্ধ ইয়াকুব আলী (৭০) মোটরসাইকেলের ধাক্কায় মাথায় গুরুতর আহত হন। দিমেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত ইয়াকুব আলী শহরের মিশনরোড মহল্লার মৃত আইনুদ্দিনের পুত্র।
সোমবার সন্ধ্যা ৭টায় বগুড়া থেকে নতুন ভটভটি কিনে দিনাজপুরে আসার পথে বিরামপুর উপজেলার জয়নগর নামকস্থানে ট্রাকের ধাক্কায় মঞ্জুরুল ইসলাম (৩০) নিহত হন। মঞ্জুরুল দিনাজপুর সদর উপজেলার কমলপুর ইউনিয়নের পাতলাশাহ গ্রামের ওসমান গনির পুত্র।
ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের বড় খোঁচাবাড়ী নামক স্থানে পিকআপ ভ্যান ও বাসের সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। নিহতরা হলেন, বীরগঞ্জ রাজবাড়ী এলাকার রমজান আলী (৬০), গাফফার (৬০) ও একই উপজেলার প্রান নগর এলাকার রোজিনা আক্তার (২২) গত বুধবার বেলা ১২ এ দূর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও থেকে ছেড়ে যাওয়া দিনাজপুর গামী একটি গেটলক বাস বড় খোচাবাড়ী নামক এলাকায় একটি দ্রুতগামী পিকআপ ব্যান কে পিছন দিক থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন মারা যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে রোজিনা আক্তার নামের আরো একজন মারা যায়।
ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান দূর্ঘটনার কথা স্বীকার করে বলেন, পিকআপ ভ্যানটি উদ্ধার করে থানায় নিয়ে আশা হয়েছে।
সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা (৩২) এক বাসযাত্রীসহ ২ জন নিহত ও অন্তত ৯ জন আহত হয়েছেন। সোমবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সয়দাবাদ ও নলকা-হাটিকুমরুল মহাসড়কের পাঁচলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের নাম পরিচয় জানা যায়নি। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি রকিবুল ইসলাম জানান, সকাল ৮টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা বগুড়াগামী বাবলু এন্টারপ্রাইজের একটি বাস উল্লেখিত স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি বাসের সংঘর্ষ হয়। এতে বাবলু এন্টারপ্রাইজের ছাদ থেকে পড়ে গিয়ে পাঁচ যাত্রী আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুর ১২ট‍ার দিকে চিকিৎসাধীন অবস্থায় এক যাত্রী মারা যান।
অপর দিকে, মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জের বগুড়া-নগবাড়ী মহাসড়কের সলঙ্গায় থানার কুমাজপুর নামক স্থানে বাস চাপায় শাহ জামাল (৪৬) নামে এক মোটর সাইকেল চালক নিহত হয়েছেন। তিনি থানার দত্তকুশা গ্রামের মৃত করিম বক্সের ছেলে। এসময় একই গ্রামের আব্দুর রাজ্জাক কসাইয়ের ছেলে সুবল নামে এক আরোহী গুরুতর আহত হন।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুখুরিয়ায় সোনামসজিদ মহাসড়কে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফরহাদ হোসেন ওরফে শাহাদৎ (১৮) নামে এক তরুন নিহত হয়েছেন। তিনি উপজেলার লসমনপুরের মো.শহীদুল্লাহ’র ছেলে। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দূর্ঘটনাটি ঘটে। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও.সি) রমজান আলী জানান, ফরহাদ একা মোটরসাইকেল চালিয়ে কানসাট হতে শিবগঞ্জ যাবার পথে পুখুরিয়া পেট্রোল পাম্পের নিকট মোটরসাইকেল নিয়ে রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে দ্রুত শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকরা ফরহাদকে মৃত ঘোষনা করেন।
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার নন্দীগ্রামে  মোটর সাইকেলের ধাক্কায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। মঙ্গলবার ঈদের দিন বেলা ১১টার দিকে উপজেলার রনবাঘা শহরকুড়ি গ্রামের স্কুলছাত্র সিয়াম হোসেন(৭) বগুড়া-নাটোর মহাসড়ক পারাপারের সময় অজ্ঞাত একটি মোটর সাইকেলের ধাক্কায় গুরুত্বর আহত হয়।  পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়ার রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করায়। চিকিৎসাধীন অবস্থায় সেদিনই রাত ৮টার দিকে মারা যায়। সে রনবাঘা কেজি একাডেমীর প্রথম শ্রেণীর ছাত্র ও শহরকুড়ি গ্রামের হেলাল উদ্দিনের পুত্র।
লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, সোমবার বিকেলে নাটোরের লালপুর উপজেলার গোপালপুর-আব্দুলপুর সড়কের নেঙ্গপাড়া নামক স্থানে অটোরিক্সার ধাক্কায় মাহবুব (০৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে গোয়ালপাড়া গ্রামের মাজদার রহমানের পুত্র।
স্থানীয়রা জানান সোমবার দুপুরে সড়ক পার হতে গিয়ে আব্দুলপুরগামী অটোরিক্সার ধাক্কায় আহত হয় মাহবুব। তাকে রাজশাহী হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়।।
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, বুধবার ভোরে উল্লাপাড়া পৌর শহরের রেল স্টেশন বাস স্ট্যান্ডের কাছে দূর্ঘটনায় পুলিশ কনস্টেবল আবু মুসা (৩৫) নিহত হয়েছেন। তিনি পাবনা জেলার সাথিয়া থানার আফসা গ্রামের আবুল হোসেন প্রামানিকের ছেলে এবং সিরাজগঞ্জ সদর থানার পুলিশের ভ্যান চালক।
উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কউশিক আহমেদ জানান,ঘটনার সময় মুসা ঈদের ছুটি শেষে মোটর সাইকেল যোগে কর্মস্থলে ফিরছিলেন। পিছন দিকে থেকে দ্রুতগামী একটি ট্রাক তার মোটর সাইকেলকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ব্যাপারে উল্লাপাড়া থানায় মামলা হয়েছে।
বরিশাল সংবাদদাতা জানান, নগরীর রূপাতলী এলাকার লিলি পাম্পের সামনে বুধবার রাত ১০টার দিকে  বাসের ধাক্কায় রিয়াজ হোসেন (২২) নামের এক অটোরিক্সাচালক নিহত হয়েছেন। নিহত রিয়াজ বাকেরগঞ্জ উপজেলার বিরাঙ্গল গ্রামের হেমায়েত তালুকদারের পুত্র।

ঝিনাইদহ সংবাদদাতা জানান, ঝিনাইদহের শৈলকুপা ও সদর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশের এসআই নিহত ও ৮জন আহত হয়েছে।  নিহত পুলিশ হলেন- নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি)র এসআই এবং কুষ্টিয়া জেলার কুমারখালী থানার বহুলবাড়ি গ্রামের নিজাম উদ্দিন মোল্ল­ার ছেলে জাহিদুল ইসলাম (৪০)। এ সময় আরো ২জন আরোহী আহত হয়। ঝিনাইদহ সদর সার্কেল গোপীনাথ কান্দি লাল জানান  মঙ্গলবার দুপুরে এসআই জাহিদুল ইসলাম মোটরসাইকেলে করে শ্বশুরবাড়ি থেকে ফিরছিলেন। পথিমধ্যে শৈলকুপা উপজেলার ভাটই বাজার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এসআই জাহিদুল ও তার স্ত্রী সালমা খাতুনসহ দু’জন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন।  সেখানে জাহিদুলের অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। অপরদিকে বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ শহরের ধোপাঘাটা ব্রিজ এলাকায় পুলিশের টহল গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন।

সর্বশেষ আপডেট
» বঙ্গবন্ধু স্যাটেলাইটের রেপ্লিকা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর
» বিসিসিআইয়ের শক্তি কমলে দূর্বল হবে বাংলাদেশ: পাপন
» ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা ১৯ এপ্রিল
» মেসির আগে রোনালদোই করলেন ‘প্রথম সেঞ্চুরি’
» সুপ্রিম কোর্টের ভাস্কর্য সড়ানো নিয়ে ফেসবুকে তোলপাড়
» জাতীয় রাজস্ব বোর্ডের আয়োজনে বৃহস্পতিবার শুরু বকেয়া সংগ্রহের উৎসব
» জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা
» পহেলা বৈশাখে মোটরসাইকেলে আরোহী ও ব্যাগ বহন না করতে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুরোধ
» পয়লা বৈশাখে আওয়ামী লীগের শোভাযাত্রা বাতিল
» হিন্দুদের নিরাপত্তা নিয়ে ভারতের গভীর উদ্বেগ
» নাসিরনগরে ক্ষতিগ্রস্থ ৫১ টি পরিবারকে ঢেউটিন ও অর্থ বিতরণ
» ১৭ দিন পর খুলল সিটিসেল
» জেলা পরিষদ নির্বাচন ২৮ ডিসেম্বর
» সিরিজের সঙ্গে শততম জয় বাংলাদেশের
» হিসাবনিকাশ চূড়ান্ত, বাড়ছে গ্যাসের দাম
» মুখোমুখি বাগযুদ্ধে হিলারি-ট্রাম্প
» বাংলাদেশের রোমাঞ্চকর জয়
» ৩ লেগ স্পিনার নিয়ে ঢাকায় আফগানিস্তান
»
» মগবাজার-মৌচাক ফ্লাইওভারের দ্বিতীয় অংশ চালু
» সড়ক দুর্ঘটনায় ৩৭ জন নিহত
» কানাডার উদ্দেশে লন্ডন ছেড়েছেন প্রধানমন্ত্রী
» সুন্দরবনের ১৪ জলদস্যুর অস্ত্রসহ আত্মসমর্পণ
» খুলছে মালয়েশিয়ার শ্রমবাজার
» রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকের বিরুদ্ধে অভিযোগপত্র
» সিটিসেল গ্রাহকদের জন্যে রবির অফার!
» চুয়াডাঙ্গায় ২৮ দিন পর উদ্ধার মাদ্রাসাছাত্রী দুই বোন
» কেরির সঙ্গে সব বিষয়ে কথা হবে: পররাষ্ট্রমন্ত্রী
» মীর কাসেমের রিভিউ শুনানি ফের রোববার
» ঈদের আগের ৩ দিনের বাসের টিকেটের জন্য ভিড়
  • আর্কাইভ

    MonTueWedThuFriSatSun
     123456
    78910111213
    14151617181920
    21222324252627
    28293031   
           
         12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930
           
     123456
    78910111213
    14151617181920
    21222324252627
    282930    
           
         12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930
    31      
       1234
    567891011
    12131415161718
    19202122232425
    2627282930  
           
    22232425262728
    293031    
           
        123
    45678910
    11121314151617
    18192021222324
    25262728293031
           
      12345
    6789101112
    13141516171819
    20212223242526
    27282930   
           
  • আজকের দিন-তারিখ

    • শুক্রবার ( সন্ধ্যা ৭:০০ )
    • ২৫শে মে, ২০১৮ ইং
    • ৯ই রমযান, ১৪৩৯ হিজরী
    • ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )
  • শিরোনাম

    বঙ্গবন্ধু স্যাটেলাইটের রেপ্লিকা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর     « »     বিসিসিআইয়ের শক্তি কমলে দূর্বল হবে বাংলাদেশ: পাপন     « »     ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা ১৯ এপ্রিল     « »     সুপ্রিম কোর্টের ভাস্কর্য সড়ানো নিয়ে ফেসবুকে তোলপাড়     « »     জাতীয় রাজস্ব বোর্ডের আয়োজনে বৃহস্পতিবার শুরু বকেয়া সংগ্রহের উৎসব     « »     জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা     « »     পহেলা বৈশাখে মোটরসাইকেলে আরোহী ও ব্যাগ বহন না করতে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুরোধ     « »     পয়লা বৈশাখে আওয়ামী লীগের শোভাযাত্রা বাতিল     « »     নাসিরনগরে ক্ষতিগ্রস্থ ৫১ টি পরিবারকে ঢেউটিন ও অর্থ বিতরণ     « »     ১৭ দিন পর খুলল সিটিসেল     « »     জেলা পরিষদ নির্বাচন ২৮ ডিসেম্বর     « »     সিরিজের সঙ্গে শততম জয় বাংলাদেশের     « »    

    ভারপ্রাপ্ত সম্পাদকঃ নাসরিন হায়দার, প্রকাশকঃ মোজাম্মেল হক, কর্তৃক ন্যাশনাল প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড, (আরামবাগ) ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ।
    ফোন ০২-৯৫৭৪৭২৩, মোবাইলঃ ০১৭১১-৮৬৯৮৮৯, বিজ্ঞাপন বিভাগঃ ৬৩৩৯০, ফ্যাক্সঃ ৬০৪২২ , ই-মেইল: [email protected]
    ঢাকা অফিসঃ স্বজন টাওয়ার, ৪ সেগুন বাগিচা।