চট্টগ্রাম

আখাউড়ায় ৩৯ দিনের শিশুকে নিয়ে ভোটকেন্দ্রে মা

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২১ , ৭:৪৮:৪৭ প্রিন্ট সংস্করণ

জুনাইদ হোসেন, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

 

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৫ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সেই নির্বাচনে ৩৯ দিনের শিশু পান্না কে কোলে করে নিয়ে ভোট দিতে ভোট কেন্দ্রে এসেছেন মা সাথে রয়েছে ৯০ বছর বয়সের বৃদ্ধা দাদু। শিশু পান্নার মা ও তার বৃদ্ধা দাদু পান্না কে নিয়ে ভোট দিতে পেরে খুশি।

রোববার (২৬ ডিসেম্বর) সকালে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের আব্দুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটকেন্দ্রে এ দৃশ্য দেখা যায়। শিশু পান্নার মা জানান পান্নার বাবা ওয়াসিম(৩১)রয়েছে নির্বাচনের এজেন্ট হিসেবে। এদিকে বৃদ্ধা শাশুড়ি একা ভোটকেন্দ্রে ভোট দিতে পারবে না তাই শাশুড়ি এবং ৩৯ দিনের বাচ্চাকে নিয়ে ভোট কেন্দ্রে এসেছেন তিনি। একটি ভোট অনেক মূল্যবান বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ভোটগ্রহণ চলছে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া ৫টি ইউনিয়নে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে এই ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ৫টি ইউনিয়নে ৪৭ টি কেন্দ্র ভ্যালেট পেপারের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য নির্বাচনে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৮ জন ও সাধারণ সদস্য পদে ১৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৪ হাজার ৪৩৮ জন। এর মধ্যে পুরুষ ৪২ হাজার ৯৮৩ এবং নারী ভোটার ৪১ হাজার ৪৫৫ জন।

ইউপি নির্বাচন উপলক্ষে জেলা পুলিশ পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য বিভিন্ন ধরনের নিরাপত্তা মূলক টিম রয়েছে কেন্দ্রে স্থায়ী টিম, মোবাইল টিম, ও সাদা পোশাকধারী পুলিশ রয়েছে। এছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‍্যাব সদস্যরা পেট্রোল টিম হিসাবে টহলরত আছেন। এছাড়াও পুলিশের মোবাইল টিমের পাশাপাশি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।