খেলাধুলা

আধিপত্য ধরে রেখে দিন শেষ করলো পাকিস্তান

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২১ , ৫:৩৫:৫১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

টেস্ট ক্রিকেট সেশন বাই সেশনের খেলা। প্রতিটি সেশনে আধিপত্য ধরে রাখতে পারলেই ম্যাচ বাঁচানো সুযোগ থাকে। পাকিস্তানও ঠিক সেটাই করেছে। যেখানে লিটন দাস ও মুশফিকুর রহিমের দিকে চেয়েছিল বাংলাদেশ। সেখানে টাইগারদের আশার বাতি নিভিয়ে পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন হাসান আলী। তার তাণ্ডবে বাংলাদেশ ৩৩০ রানে গুটিয়ে গেলে পাকিস্তানের ভিত আরও শক্ত করে তোলেন দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। এই যুগলের ব্যাটে দারুণ দিন শেষ করলো সফরকারীরা।

আজ শনিবার চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় দিনে বাংলাদেশের দেয়ার লিড মোকাবেলায় ৫৭ ওভার ব্যাট করে ১৪৫ রান তুলেছে পাকিস্তান। ব্যাট হাতে আবিদ আলীর ৯৩ পাশাপাশি ৫২ রানে অপরাজিত আব্দুল্লাহ শফিক।

দিনের শুরুটা যেমন চেয়েছিল পাকিস্তান তেমনই হয়েছিল। শুরুতেই লিটন দাসকে ফেরান হাসান। এরপর শুধু উইকেটে আসা যাওয়ার মিছিলের দেখা মিলে। মাঝের কিছু সময় থিতু হয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে অপরাজিত থেকে যান তিনি। ২৯ ওভার চার বল খেলে বাংলাদেশ আগের ২৫৩ রানের সঙ্গে যোগ করে ৭৭ রান।

৩৩০ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশের সামনে পরের দুই সেশনে আধিপত্য দেখায় সফরকারীরা। শুরুতে ব্যাট করতে আসা দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিকের ব্যাটে হাসি ফুটে উঠে বাবর আজমের মুখে। অথচ গতকাল টসে না জেতায় মলিন দেখা গিয়েছিল অতিথি অধিনায়ককে। অবশ্য তার মলিন মুখে হাসি ফুটাতে মাত্র চার ইনিংস সময় নেয় পাকিস্তানি পেসাররা।

বাংলাদেশের দেওয়া লিড তাড়া শুরু থেকে দারুণ দৃঢ়তার সঙ্গে ব্যাট করে পাকিস্তান। দু’পাশে সমান তালে রান তোলেন আবিদ-শফিকরা। এই যুগলের জুটিতে চা বিরতির পর শেষ ইনিংসও দারুণভাবে কাটিয়ে দেয় সফরকারীরা। দুই ওপেনারের অপরাজিত ১৪৫ রান সংগ্রহে লিড থেকে ১৮৫ রান দূরে আছে বাবর আজমের দল। তবে দারুণ তিনটি ইনিংসে আধিপত্য নিশ্চিয়ই অতিথি অধিনায়কের মলিন মুখে হাসির ছোঁয়া এঁকে দিয়েছে বেশ।

আরও খবর

Sponsered content

১৫ই সেপ্টেম্বর জেদ্দা থেকে বিমানের বিশেষ ফ্লাইট

আড়াইহাজারে ক্ষেতে বেড়া দেয়া নিয়ে  দুই পক্ষের সংঘর্ষ আহত ২০

রায়পুরে নির্মানাধীন বসতবাড়িতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২২

চকবাজারে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামক দুটি কোচিং সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।  করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারে পাঠদান অব্যাহত রাখায় এ দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপন সূত্রের খবরে গতকাল বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। অভিযানের বিষয়ে তিনি জানান, চট্টগ্রামে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়ছে। করোনার সংক্রমণ ঠেকাতে চকবাজার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। যারা একই ছাদের নিচে ছাত্রদের জড়ো করে বিপদজ্জনক পরিস্থিতি তৈরি করছে। এ কারণে চকবাজার গুলজার মোড়ে বিসিএস হেল্প লাইনকে ৫ হাজার টাকা ও ওরাকল কোচিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা সংক্রমণ রোধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

চকবাজারে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামক দুটি কোচিং সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারে পাঠদান অব্যাহত রাখায় এ দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপন সূত্রের খবরে গতকাল বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। অভিযানের বিষয়ে তিনি জানান, চট্টগ্রামে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়ছে। করোনার সংক্রমণ ঠেকাতে চকবাজার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। যারা একই ছাদের নিচে ছাত্রদের জড়ো করে বিপদজ্জনক পরিস্থিতি তৈরি করছে। এ কারণে চকবাজার গুলজার মোড়ে বিসিএস হেল্প লাইনকে ৫ হাজার টাকা ও ওরাকল কোচিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা সংক্রমণ রোধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

ফিল্ড হাসপাতালে দুই হাজার মাস্ক দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল