চট্টগ্রাম

আ.লীগের মনোনয়ন পত্র ক্রয় করলেন গিয়াসউদ্দিন ও দিলীপ বড়ুয়া

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২৩ , ৪:৫২:১২ প্রিন্ট সংস্করণ

আ.লীগের মনোনয়ন পত্র ক্রয় করলেন গিয়াসউদ্দিন ও দিলীপ বড়ুয়া

চট্টগ্রামে- ১ (মিরসরাই) আসনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামীলীগের মনোনয়ন পত্র ক্রয় করেছেন আরও ২ জন। এরা হলেন  ১৪ দলের শরিক দল সাম্যবাদি দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া ও মিরসরাই সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন। গিয়াস উদ্দিন মিরসরাই আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিত। 

রবিবার ( ১৯ নভেম্বর) দুপুর ১২টায় মিরসরাই উপজেলা নির্বাচন অফিস থেকে দিলীপ বড়ুয়ার পক্ষে মনোনয়নপত্র ক্রয় করেন সাম্যবাদি দল মিরসরাই উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক রঞ্জিত বড়ুয়া। এছাড়া দুপুর ৩ টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে সরাসরি মনোনয়ন পত্র ক্রয় করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সবেক সহ সভাপতি ও সাবেক মিরসরাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন। এসময় গিয়াস উদ্দিনের সাথে মিরসরাই উপজেলা আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মনোনয়ন পত্র ক্রয় প্রসঙ্গে সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, গত পঞ্চাশ বছর ধরে সক্রিয় রাজনীতি করেছি। বর্তমান সরকারের শিল্পমন্ত্রীর দায়িত্ব পালন করেছি। আমার বয়স হয়েছে এটাই আমার শেষ নির্বাচন। আগামীতে নির্বাচন করার মতো শারীরিক সক্ষমতা থাকবেনা। শিল্পমন্ত্রী থাকা কালীন কোন প্রকার দূর্ণীতি স্পর্শ করতে পারেনি। মানুষের সেবার তাড়নায় নির্বাচন করা নৈতিক দায়িত্ব মনে করছি। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি উপযুক্ত মনে করেন মনোনয়ন দিবেন। ১৪ দলের শরিক দল হিসেবে ১ ই আসনও যদি দেয় তাহলে মিরসরাই আসনটি পাওয়ার অধিকার রয়েছে আমাদের। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনারকে সম্মান করি শ্রদ্ধা করি তাকে মেনে চলি। তার নির্দেশের বাইরে গিয়ে কিছু করবো না।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সবেক সহ সভাপতি ও মিরসরাই সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন বলেন, আমি ৭৫ এর ছাত্র নেতা ছিলাম। ৭৫ পরবর্তী আওয়ামীলীগের দূর্দীনে রাজ পথে থেকে  স্বৈরাচার পতন আন্দোলন করেছি। আওয়ামী লীগ আমার রাজনৈতিক ঠিকানা। আমার জন্ম মৃত্যু আওয়ামীলীগের রাজনীতিকে ঘিরে। মিরসরাইয়ের আপামর জনসাধারণ জনগন আমার জন্য জান-প্রান। আমি তাদের জন্য দেওয়ানা। মিরসরাইয়ের মানুষের ভালোবাসার প্রতিদান দিতে আওয়ামীলীগের মনোনয়ন ক্রয় করেছি। এখন আমার নেত্রী যদি এই  আওয়ামীলীগের কাঙাগালকে আওয়ামীলীগের দূর্দীনের রাজপথের সৈনিক কে মনে রাখেন তাহলে মনোনয়ন দিবেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে মিরসরাইয়ে সাধারণ মানুষ গিয়াস উদ্দিনের পক্ষে, শেখ হাসিনার পক্ষে, স্বাধীনতার পক্ষে নৌকা মার্কায় ভোটের উৎসব উদযাপন করতে প্রস্তুত আছে। 

স্থানীয় রাজনৈতিক ও সচেতন মহলের দেয়া তথ্য অনুযায়ী মীরসরাই আসন থেকে আরও ২ মনোনয়ন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করার জন্য প্রস্তুতি নিচ্ছেন। এরা হলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রভাবশালী সদস্য নিয়াজ মোর্শেদ এলিট ও সাবেক এনএসআই প্রধান সামস চৌধুরী। এছাড়া শনিবার মনোনয়ন পত্র ক্রয় করেছেন বর্তমান এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর মেজ ছেলে উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল।