বরিশাল

ইউএনওর হস্তক্ষেপে লালমোহনে ১০ টাকার ঘাট টিকেট ৫ টাকা

  প্রতিনিধি ১৪ মে ২০২২ , ৮:৪৯:৩২ প্রিন্ট সংস্করণ

মনজুরুল আলম, (ভোলা) লালমোহন : ভোলার লালমোহনে ইউএনও’র হস্তক্ষেপে ১০ টাকার ঘাট টিকেট ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। লালমোহন উপজেলার ধলীগৌরনগর মঙ্গলসিকদার লঞ্চঘাট, নাজিরপুর লঞ্চঘাট ও বেড়ির মাথা নতুন লঞ্চঘাটে দীর্ঘদিন ধরে যাত্রীদের কাছ থেকে ১০ টাকা টিকেট আদায় করা হচ্ছে।

অথচ প্রধান নদীবন্দর ছাড়া অন্যান্য ঘাটে ৫ টাকার বেশি যাত্রীদের কাছ থেকে নেওয়া যাবে না বলে নির্দেশনা থাকলেও লালমোহনে তা মানা হয়নি। এ নিয়ে প্রায়ই যাত্রীদের সাথে ঘাট ইজারাদারদের কথা কাটাকাটি হতো। তবুও ঘাটে যাত্রীদের টিকেট রেট কমানো হয়নি।

দীর্ঘদিন যাবৎ ওই লঞ্চঘাটগুলোতে যাত্রীদের কাছ থেকে ঘাটে প্রবেশ টিকিটের নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ফি আদায় করে যাত্রীদের সাথে প্রতারনা করে আসছিল ইজারাদার ও কাউন্টারে দায়িত্ব পালন করা ব্যক্তিরা।  শনিবার (১৪মে) লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা বিষয়টি জানতে পেরে তিনি ঘাট ইজারাদারদের সাথে কথা বলেন। তাদের ১০ টাকা থেকে কমিয়ে ৫ টাকা যাত্রী টিকেট রাখার জন্য নির্দেশনা দেন। পরে ঘাট ইজারাদাররা যাত্রী টিকেট ৫ টাকা করে।

উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা জানান, লালমোহনে ঘাটে ১০ টাকা যাত্রীদের কাছ নেওয়া হচ্ছে জানতে পেরে ইজারাদারদের আলটিমেটাম দিয়েছিলাম। তারা ৫ টাকা টিকেট ছাপিয়ে আমাকে দেখিয়েছে। মোবাইল কোর্ট বা কোন রকম শাস্তি প্রদান না করেও যে সমস্যার সমাধান করা যায়, এটা তারও একটা দৃস্টান্ত।

 

Powered by