বাংলাদেশ

ঐতিহাসিক ৭ মার্চ: বায়তুল মোকাররমে বিশেষ দোয়া 

  প্রতিনিধি ৭ মার্চ ২০২৪ , ৮:৩০:৪০ প্রিন্ট সংস্করণ

ঐতিহাসিক ৭ মার্চ: বায়তুল মোকাররমে বিশেষ দোয়া 

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আলোচনা সভা এবং বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ এহসানুল হক।

বৃহস্পতিবার (৭ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ: বাঙালি জাতির মুক্তির সনদ’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী শহিদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক এ এস এম শফিউল আলম তালুকদার, পরিচালক মো. আনিছুর রহমান সরকারসহ কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

এর আগে, সকাল ৮টায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বশিরুল আলমের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এ ছাড়া, ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে আজ ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫৪টি ইসলামিক মিশন, ৮টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।