দেশজুড়ে

গৌরীপুরে কৃষককে কুপিয়ে হত্যা

  প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৪৩:৫০ প্রিন্ট সংস্করণ

গৌরীপুরে কৃষককে কুপিয়ে হত্যা

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ইউসুফাবাদ গ্রামে জমি সংক্রান্ত বিরোধে স্থানীয় মুজিবুর রহমান (৬০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিনগত রাত পৌনে ১টার সময় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই আহত কৃষকের মৃত্যু হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে প্রতিপক্ষ স্থানীয় আব্দুল আজিজ দুদু (৫৬) ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ হামলায় একই পরিবারের আরও পাঁচজন গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। আহতরা হলেন- নিহত মুজিবুর রহমানের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), ছেলে আনোয়ার হোসেন (৩৭), শুভ মিয়া ও মেয়ে মর্জিনা সুলতানা, মনিরা সুলতানা। নিহতের ছেলে আনোয়ার হোসেন জানান- প্রতিবেশী আব্দুল আজিজ দুদুর সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ চলছিল।

ঘটনার দিন বাড়ির পাশে লাউ ক্ষেতের পরিচর্যা শেষে বাড়ি ফিরছিলেন তিনি ও তার বাবা মুজিবুর রহমান, ছোট ভাই শুভ মিয়া। এসময় বাড়ির সামনে রাস্তায় আসতেই আব্দুল আজিজ দুদু ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে তাদেরকে মারাত্মক রক্তাক্ত জখম করে। তখন ডাক-চিৎকার শুনে তার মা ও দুই বোন ঘটনাস্থলে আসলে তাদেরকেও আহত করা হয়।

মাথায় গুরুতর জখম নিয়ে ৫দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মঙ্গলবার দিনগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা মুজিবুর রহমান মারা যান।আনোয়ার হোসেন আরও জানান- এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত আব্দুল আজিজ দুদুসহ ১২ জনের নাম উল্লেখপূর্বক মোট ১৭ জনের বিরুদ্ধে বুধবার সকালে গৌরীপুর থানায় তিনি বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

এদিকে মুজিবুর রহমানের মৃত্যুর খবর শুনে প্রতিপক্ষের লোকজন তাদের বাড়ি-ঘর তালাবদ্ধ করে পালিয়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। নিহতের পরিবারের সদস্যরা-আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন এ হত্যাকাণ্ডের জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায় জানান- ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আরও খবর

Sponsered content