আন্তর্জাতিক

ঘুষের দায়ে ইমরান খান ও বুশরা বিবির বিরুদ্ধে অভিযোগ গঠন

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৩২:১১ প্রিন্ট সংস্করণ

ঘুষের দায়ে ইমরান খান ও বুশরা বিবির বিরুদ্ধে অভিযোগ গঠন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত করেছেন দেশটির একটি আদালত। 

মঙ্গলবার বিচারক নাসির জাভেদ আদিয়ালা কারাগারে ১৯০ মিলিয়ন পাউন্ডের মামলার শুনানি করেন। এ জন্য বুশরা বিবিকে বানি গালা থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তরিত করা হয়।খবর জিয়ো নিউজের। 

৭১ বছর বয়সী ইমরান খান গত বছরের আগস্ট থেকে কারাগারে বন্দি রয়েছেন। তার বিরুদ্ধে এখন পর্যন্ত যেসব অভিযোগ তোলা হয়েছে তার সবই তিনি অস্বীকার করেছেন।

ঘুষ গ্রহণের নতুন অভিযোগটি করা হয়েছে আল-কাদির ট্রাস্ট নিয়ে। ২০১৮ সালে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় ইমরান ও তার স্ত্রী বুশরা বিবি মিলে এ ট্রাস্টটি গঠন করেন।

প্রসিকিউটররা দাবি করেছেন, ট্রাস্টের নামে ইসলামাবাদের অদূরে ৬০ একরের একটি দামী জমি হাতিয়ে নিয়েছেন ইমরান ও তার স্ত্রী। এছাড়া অভিযোগ করা হয়েছে, পাকিস্তানের অন্যতম ধনী ব্যক্তি এবং সবচেয়ে প্রভাবশালী ব্যবসায়ী মালিক রিয়াজ হোসেনের কাছ থেকে একটি জমি ঘুষ হিসেবে নিয়েছেন ইমরান।

শুনানি চলাকালে ইমরান খান ও বুশরা বিবি আদালত কক্ষে উপস্থিত ছিলেন। আদালত দুই আসামির উপস্থিতিতে অভিযোগ পড়ে শোনান।

শুনানিতে বিচারক ইমরান খানকে বলেন, আপনি বলুন আপনি দোষী কি না। উত্তরে ইমরান খান বলেন, চার্জশিট পড়ে আমি কি করব। আমি জানি এতে কী লেখা আছে।

২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান। এরপরই তার বিরুদ্ধে একের পর এক মামলা হতে থাকে।