চট্টগ্রাম

চন্দনাইশে অবৈধভাবে উত্তোলন করা ১ লাখ ঘনফুট বালু জব্দ

  প্রতিনিধি ১৫ মে ২০২৪ , ৮:৩৫:৫৬ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে অবৈধভাবে উত্তোলন করা ১ লাখ ঘনফুট বালু জব্দ

চট্টগ্রামের চন্দনাইশে অভিযান পরিচালনা করে অবৈধভাবে উত্তোলন করা এক লাখ ঘনফুট বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় বালু বিপনণের কাজে ব্যবহৃত দুইটি পিকআপ ট্রাক ও দুইটি স্কেভেটরও জব্দ করা হয়। তবে অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় জড়িত কাউকে আটক করা যায়নি।

বুধবার (১৫ মে) বিকাল ৩টা থেকে পৌণে ৫টা পর্যন্ত উপজেলার বরকল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব পাঠানদন্ডী এলাকায় চন্দনাইশ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা এই অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, “বরকল ইউনিয়নের পূর্ব পাঠানদন্ডী এলাকার হযরত এরশাদ আলী ফকিরের বাড়ির পাশে অবৈধভাবে বালুর স্তুপ তৈরী করে ব্যবসা করে আসছিল কতিপয় আসাধু ব্যবসায়ী। বুধবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এক লাখ ঘনফুট বালু জব্দ করা হয়েছে। তবে, অভিযান টের পেয়ে জড়িতরা পালিয়ে গেছে। এসময় বালু বিপনণের কাজে ব্যবহৃত দুইটি পিকআপ ট্রাক, দুইটি স্কেভেটরও জব্দ করা হয়। জব্দকৃত বালু ও দুইটি স্কেভেটর স্থানীয় ইউ.পি সদস্য মোঃ হাবিবুর রহমানের জিম্মায় প্রদান করা হয়। পরবর্তীতে নিলাম কমিটির মাধ্যমে জব্দকৃত বালু নিলাম দিয়ে বিষয়টি নিষ্পত্তি করা হবে।” জনস্বার্থে ও পরিবেশ সুরক্ষায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিপণনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযান পরিচালনাকালে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রঞ্জন কুমার দেব, চন্দনাইশ থানা পুলিশের একটি দল এবং উপজেলা ভূমি অফিসের পেশকার রিগ্যান শীল সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা সার্বিক সহযোগিতা করেন।

আরও খবর

Sponsered content

Powered by