চট্টগ্রাম

চন্দনাইশে ৪৭টি এতিমখানায় দুম্বার মাংস বিতরণ

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৪ , ৪:৩৫:৪৯ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে ৪৭টি এতিমখানায় দুম্বার মাংস বিতরণ

চট্টগ্রামের চন্দনাইশে অসহায় ও দুস্থঃদের মধ্যে বিতরণের জন্য সৌদি আরব সরকারের পক্ষ থেকে পাঠানো দুম্বার মাংস বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে উক্ত মাংস উপজেলায় পৌঁছার পর একই রাতে উপজেলার দুইটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৪৭টি এতিমখানায় ওই মাংস পৌঁছে দেন উপজেলা প্রশাসন।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, জেলা থেকে উপজেলা পর্যায়ে ২২ কার্টন মাংস বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দ পাওয়া উক্ত মাংস মঙ্গলবার রাত ৮টায় উপজেলা পরিষদে আসে। প্রতিটি কার্টনে প্রায় ২০ কেজি করে মাংস রয়েছে। সে হিসাবে ২২ কার্টনে ৪৪০ কেজি মাংস। মঙ্গলবার রাতে দুম্বার মাংসগুলো প্রশাসনের তত্ত্বাবধানে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ রিয়াদ হোসেন বলেন, দরিদ্র ও দুস্থঃদের মধ্যে বিতরণের জন্য প্রতিবছর বাংলাদেশে দুম্বার মাংস পাঠায় সৌদি আরব সরকার। তালিকা অনুযায়ী দুম্বার মাংস দুস্থঃ, এতিমখানা ও মাদ্রাসায় বিতরণের নির্দেশ দেওয়া আছে। সেই অনুযায়ী উপজেলার দুইটি পৌরসভা ও আটটি ইউনিয়নের মোট ৪৭টি এতিমখানায় মঙ্গলবার রাতে এ মাংস বিতরণ করা হয়েছে।

তিনি আরো জানান, আমরা জেলা থেকে ২২ কার্টন দুম্বার মাংস বরাদ্দ পেয়েছি। প্রতি কার্টনে প্রায় ২০ কেজি করে মাংস রয়েছে।উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বলেন, নির্দেশনা অনুযায়ী প্রাপ্ত দুম্বার মাংস দুস্থ ও এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে।

আরও খবর

Sponsered content