খেলাধুলা

টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২২ , ৫:৪৮:৩৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

আর নয়, এই বছরের শেষেই নিজের টেনিস জীবনে ইতি টানতে চলেছেন সানিয়া মির্জা। আজ বুধবার (১৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস থেকে বিদায় নেওয়ার পরেই জানিয়ে দিলেন, এই বছরই শেষবারের মতো কোর্টে দেখা যেতে চলেছে তাকে। 

তবে যতদিন খেলবেন, ততদিন যত বেশি সম্ভব প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান।

সঙ্গী নাদিয়া কিচেনককে নিয়ে অস্ট্রেলীয় ওপেনে মহিলাদের ডাবলসে নেমেছিলেন সানিয়া। কিন্তু কাজা জুভান ও তামারা জিদানসেক জুটির কাছে প্রথম রাউন্ডেই হেরে যান।

তারপরেই সংবাদ সম্মেলনে সানিয়া বলেন, ঠিক করেছি এটাই আমার শেষ মরসুম হতে চলেছে। প্রত্যেক সপ্তাহ ধরে ধরে এগোতে চাই। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করবই।

এক ওয়েবসাইটের কাছে এই বক্তব্যের সত্যতা স্বীকার করেছেন সানিয়ার বাবা ইমরান মির্জাও।

সানিয়া ভারতের সবচেয়ে সফল মহিলা টেনিস খেলোয়াড়। মহিলাদের ডাবলসে এক নম্বর র‌্যাংকিয়ে উঠেছেন তিনি। ক্যারিয়ারে ছয়টি গ্র্যান্ড স্লাম জিতেছেন। এর মধ্যে তিনটি শিরোপা জিতেছে মহিলাদের ডাবলসে ও তিনটি মিক্সড ডাবলসে। মিক্সড ডাবলস ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন মির্জা। মহিলাদের ডাবলসে ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি। সব থেকে বেশি সাফল্য হিঙ্গিসের সঙ্গেই।

২০১৮ থেকে মাতৃত্বকালীন বিরতি নিয়েছিলেন তিনি। এরপর করোনাভাইরাস মহামারিতে কোর্টে ফেরার সম্ভাবনা থমকে যায়। শেষ খেতাব এসেছে ২০২১ সালের অস্ত্রাভা ওপেনে।

আরও খবর

Sponsered content