বাংলাদেশ

ডিএফপির নতুন মহাপরিচালক আকতার হোসেন

  প্রতিনিধি ১৫ মে ২০২৪ , ৮:৫৩:২২ প্রিন্ট সংস্করণ

ডিএফপির নতুন মহাপরিচালক আকতার হোসেন

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের (ডিএফপি) মহাপরিচালক হলেন আকতার হোসেন। এর আগে তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের (সংযুক্ত) মহাপরিচালকের (গ্রেড-২) কর্মকর্তার দায়িত্বে ছিলেন।

মঙ্গলবার (১৪ মে) রাষ্ট্রপতি আদেশক্রমে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। 

আদেশে বলা হয়, বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের এ কর্মকর্তাকে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-২) পদে পদায়ন করা হলো। জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

জানা গেছে, ১৯৬৬ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন আকতার হোসেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস (তথ্য ক্যাডারের) নবম ব্যাচের একজন কর্মকর্তা। ১৯৯১ সালের ২৬ জানুয়ারি তথ্য অফিসার পদে যোগদান করেন। ২০০৩ সালের ৩০ এপ্রিল উপ-পরিচালক/সিনিয়র তথ্য অফিসার হন। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর পরিচালক বা উপ-প্রধান তথ্য অফিসার হন। ২০১৭ সালের ২৯ মার্চ ভাইস চেয়ারম্যান বা সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার হন। 

২০২০ সালের ২৪ জুন মহাপরিচালক (গ্রেড-৩) এবং ২০২১ সালের ৩ জানুয়ারি মহাপরিচালক (গ্রেড-২) পদোন্নতি পান। ২০২১ সালে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরে সংযুক্ত ছিলেন তিনি।

আরও খবর

Sponsered content

Powered by