রাজশাহী

সিরাজগঞ্জে বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষ, জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২২ , ৯:৩৫:১৪ প্রিন্ট সংস্করণ

এস,এম আল আমিন, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশে আসা সমাবেশকে কেন্দ্র করে ঢাকা গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে বিএনপির মিথ্যা বানোয়াট এবং কল্পনা প্রসূত তথ্য দিয়ে সংবাদ সংম্মেলনের প্রতিবাদে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত জনসভা নিয়ে হামলা মারামারির ঘটনা নিয়ে রবিবার (২ জানুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি‘র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সংবাদ সম্মেলনে যে সকল তথ্য উপস্থাপন করেছে তা মিথ্যা, বানোয়াট এবং তাদের একটি ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন।

তারই প্রতিবাদে রবিবার সন্ধ্যায় জেলা আওয়ামীলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট হোসেন আলী হাসান এর সভাপতিত্বে দলীয় কার্যালয়ে সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদ তালুকদার সংবাদ সম্মেলনে বলেন, বিএনপির জন্মই ষড়যন্ত্রের মাধ্যমে, তারা ভোটে বিশ্বাসী নয়, জনগণ থেকে বিছিন্ন একটি দল,বিএনপিই খুনের রাজনীতি করে, ৭৫ এ জাতির পিতা কে স্বপরিবারে হত্যা করেছে, জাতীয় ৪ নেতাকে জেলের ভিতর হত্যা করেছে তারা, ইকবাল হাসান মাহমুদ টুকু একজন মিথ্যাবাদী, আওয়ামীলীগ ব্যতিত তিনি সকল দলই করেছেন। তিনি নিজেকে মুক্তিযোদ্ধা দাবী করলেও কখনও মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেননি।

বিএনপি সমাবেশের নামে শহরে অস্থিতিশীল পরিবেশ তৈরী করে ত্রাসের রাজত্ব কায়েম করতে চেয়েছিলো। জনসাধারণ তা প্রতিহত করেছে। ২১আগষ্ট গ্রেনেট হামলাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২০বার হত্যার ষড়যন্ত্র করেছে। ষড়যন্ত্রই বিএনপি‘র একমাত্র ভরসা। আমাদের কোন নেতা কর্মী সেদিন কোন প্রকার হামলায় অংশগ্রহন করে নাই। বরং সিরাজগঞ্জবাসী তাদের অরাজনৈতিক কর্মকান্ডকে প্রতিহত করেছেন। নিজেদের ব্যর্থতাকে ঢাকতে ঢাকায় সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট বিমল কুমার দাস, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুর রহমান, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ইসহাক আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি হোলাল উদ্দিন ও আওয়ামীলীগ নেতা এহসান প্রমূখ। সংবাদ সম্মেলনে আওয়ামীলীগ ও সকল অংঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।