চট্টগ্রাম

দেবিদ্বারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২৪ , ৭:৩২:৫২ প্রিন্ট সংস্করণ

দেবিদ্বারে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

প্রাণিসম্পদে ভরবো দেশ- গড়বো স্মার্ট বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লার দেবিদ্বার প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা  অনুষ্ঠিত হয়।

১৮ এপ্রিল সকাল ১০টায় সারাদেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর শুভ উদ্বোধনের পর, বৃহস্পতিবার সকালে দেবিদ্বার এ বি এম গোলাম মোস্তফা স্টেডিয়ামে প্রাণি প্রদর্শনী ও সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনাসভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানার সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন দেবিদ্বার পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম শামীম, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রায়হানুল ইসলাম, দেবিদ্বার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজুল হক, খামারী ছাদেকুর রহমান ও আবদুল করিম। 

  এসময় উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মো: মুনতাসির মাহমুদ, উপ-সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আতিকুর রহমান, মো: কামাল হোসেন সরকার, প্রাণিসম্পদ মাঠ সহকারী সুমন, মো: জায়েদুল করিম, ভিএফএ রাহুল মজুমদার, সিইএ মোঃ জহিরুল ইসলাম, সহ আরো অনেকে। 

 উক্ত সভায় আলোচকরা বলেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন। এবং তারই সুযোগ্য কন্যা ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে প্রণিসম্পদ অধিদপ্তরের মাধ্যমে দেশে দুধ, ডিম ও মাংসের উৎপাদন বৃদ্ধিতে নানা প্রকল্প হাতে নিয়েছে। শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ খাদ্যে ধীরে ধীরে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। এছাড়াও প্রাণিসম্পদ খাতের টেকসই উন্নয়নে আধুনিক ও বিজ্ঞানসম্মত পদ্ধতি কার্যকর সহ দেশের প্রান্তিক খামারী ও দরিদ্র মানুষকে স্বাবলম্বী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। পরে উপজেলার খামারিদের ষ্টল পরিদর্শন করেন কুমিল্লা কৃত্রিম প্রজনন কেন্দ্র উপ পরিচালক ডাঃ মেহেদি হাসান ভুইয়া সহ অতিথিবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by