দেশজুড়ে

ধোবাউড়ায় ঘূর্ণিঝড়ে লন্ডবন্ড ঘরবাড়ি ও গাছপালা

  প্রতিনিধি ২০ জুলাই ২০২০ , ৯:১৩:০৪ প্রিন্ট সংস্করণ

ধোবাউড়ায় ঘূর্ণিঝড়ে লন্ডবন্ড ঘরবাড়ি ও গাছপালা

আকিকুল ইসলাম, ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের ধোবাউড়ায় আবারও ঘূর্ণিঝড়ে লন্ডবন্ড হয়ে গেছে ঘরবাড়ি ও গাছপালা। সোমবার বিকালে উপজেলার গোয়াতলা ইউনিয়নের ছনাটিয়া ও ঝোঁকা গ্রামের উপর দিয়ে ঘূর্ণিঝড়টি বয়ে যায়।

এতে অন্তত ২৫ টি বসত ঘর লন্ডবন্ড হয়ে পড়ে। ধুমড়ে মুছড়ে গিয়েছে অসংখ্য গাছপালা।এছাড়া বিদ্যুতের খুঁটি পড়ে গিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয়রা জানান,বিকাল আনুমানিক ৪ টার দিকে মুষলধারে বৃষ্টি হচ্ছিল।ঠিক ঐ সময় হঠাৎ ঘূর্ণিঝড় হানা দেয়।এসময় আতংকে মানুষজন ঘর থেকে বের হয়ে খোলা জায়গায় আশ্রয় নেয়। মূহুর্তেই ধুমড়ে মুছড়ে যায় গাছপালা,লন্ডবন্ড হয়ে পড়ে ঘরবাড়ি। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।ছনাটিয়া গ্রামে দুটি দোকানঘরও ভেঙ্গে যায়।

ক্ষতিগ্রস্থদের মাঝে সবচেয়ে বেশী দিনমজুর তোতা মিয়া,হযরত আলী,আজিজুলের বসতঘর ভেঙ্গে তছনছ করে ফেলে। এছাড়াও মুক্তার মুন্সি, আকিকুল ইসলাম, কাজিম উদ্দিন, হরমুজ মাস্টার, লেয়াকত আলী, রায়হান এর বসতঘরসহ প্রায় ২৫ টি ঘর ভেঙ্গে পড়েছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাকিরুল ইসলাম তালুকদার টুটন বলেন আমি ঘটনাস্থলে ক্ষতিগ্রস্থদের প্রত্যেকের বাড়িতে গিয়েছি, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করে সহায়তার চেষ্টা করছি। এ ব্যাপারে সাংসদ জুয়েল আরেং বলেন আমি ইতোমধ্যে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করেছি, যত দ্রুত সম্ভব ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা হবে।

আরও খবর

Sponsered content