বরিশাল

পাথরঘাটায় ‘জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন’ বিষয়ক সভা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৪ জুন ২০২৩ , ৬:৪৭:০৫ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটায় উপকূলীয় অঞ্চলের 

‘কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন’ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৪ জুন)  এগারোটার দিকে পাথরঘাটা উপজেলা পরিষদের হলরুমে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় নজরুল স্মৃতি সংসদ এ প্রকল্প বাস্তবায়ন করবেন। 

এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোকসেদুল আলম, সংকল্প ট্রাস্টের নির্বাহী পরিচালক মির্জা শহিদুল ইসলাম খালেদ, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী,সাধারণ সম্পাদক আমিন সোহেল, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, এনএসএস’র প্রোগ্রাম পরিচালক মো. শহীদুল ইসলাম, প্রজেক্ট কোর্ডিনেটর তাজমেরী জাহান লিখন, প্রজেক্ট অফিসার মো. মিরাজ হোসেন, জনপ্রতিনিধি, পাথরঘাটার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানসহ সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, দীর্ঘদিন ধরে পাথরঘাটা উপজেলায় স্থানীয় সরকার, জলবায়ু পরিবর্তন ও জলবায়ু সহনশীলতা, দুর্যোগ ঝুকিহ্রাস, নারী অধিকার, নারী ক্ষমতায়নসহ বিভিন্ন প্রকার কার্যক্রম পরিচালনা করছে। নতুন করে পাথরঘাটা উপজেলার দুটি ইউনিয়নে কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারী ক্ষমতায়ন বিষয়ক কর্মসূচি শুরু হয়েছে।

এ প্রকল্পের মাধ্যমে উপকূলীয় উপজেলা পাথরঘাটায় নারীর ক্ষমতায়ন বাল্যবিবাহ প্রতিরোধ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।

আরও খবর

Sponsered content