আন্তর্জাতিক

ফিলিস্তিনকে মুক্ত করার প্রতিশ্রুতি পূরণ হবে: আয়াতুল্লাহ খামেনি

  প্রতিনিধি ২৩ মে ২০২৪ , ৩:১২:২৫ প্রিন্ট সংস্করণ

ফিলিস্তিনকে মুক্ত করার প্রতিশ্রুতি পূরণ হবে: আয়াতুল্লাহ খামেনি
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনকে ইসরাইলের হাত থেকে মুক্ত করার ঐশ্বরিক প্রতিশ্রুতি পূরণ হবে বলে জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। 

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং তার সফরসঙ্গীর মৃত্যুর পর ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়াহসহ একটি প্রতিনিধিদল বুধবার খামেনির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় খামেনি এ কথা বলেন।  

বৈঠকে খামেনি ফিলিস্তিন জাতিকে বিশেষ করে গাজার জনগণকে সমবেদনা জানানোর জন্য ধন্যবাদ জানান। তিনি হানিয়াহর সন্তানদের শাহাদাতের জন্যও সমবেদনা জানান এবং হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধানকে তার ধৈর্যের জন্য প্রশংসা করেন।

গাজার জনগণের অসাধারণ প্রতিরোধের কথা উল্লেখ করে আয়াতুল্লাহ খামেনি বলেন, তাদের প্রতিরোধ বিশ্বকে অবাক করেছে।  

তিনি বলেন, কে বিশ্বাস করবে যে একদিন মার্কিন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের সমর্থনে স্লোগান উঠবে এবং ফিলিস্তিনের পতাকা উঠবে। কিন্তু সেটা আজ ঘটেছে। কে বিশ্বাস করবে যে একদিন জাপানে ফিলিস্তিনের সমর্থনে বিক্ষোভে ফার্সি ভাষায় ‘ইসরাইলের মৃত্যু’ স্লোগান দেওয়া হবে? সেটি আজ হচ্ছে।

তিনি উল্লেখ করেন, যে ফিলিস্তিন সম্পর্কিত ভবিষ্যতে এমন ঘটনা ঘটতে পারে, যা বর্তমানে অকল্পনীয় বলে মনে হতে পারে। আল্লাহর ঐশ্বরিক ক্ষমতায় সেই দিন আসবে যখন ফিলিস্তিন মুক্ত হবে এবং একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে।

সূত্র: তাসনিম নিউজ