দেশজুড়ে

বরিশালে উস্কানি দিয়ে কর্মহীনদের দিয়ে বিক্ষোভের অভিযোগ

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২০ , ৬:০০:৪৭ প্রিন্ট সংস্করণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিসিটি কর্পোরেশনের পক্ষ থেকে কয়েকবার বিভিন্ন খাদ্য সামগ্রী দেয়ার পরেও দ্বিতীয়বারের ন্যায় করোনার কারণে গৃহে থাকা কর্মহীনদের উস্কানি দিয়ে ত্রাণের দাবিতে বিক্ষোভ করানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি নগরীর ১নম্বর ওয়ার্ডের পশ্চিম কাউনিয়ার সাধুর বটতলা এলাকার।

স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ কাউন্সিলরের অভিযোগ, যে স্থানে পরপর দুইবার ত্রাণের দাবিতে কর্মহীন পরিবারের সদস্যদের দিয়ে বিক্ষোভ করানো হয়েছে সেই এলাকায় বিএনপির যুগ্মমহাসচিব বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের বাসা। ফলে রাজনৈতিকভাবে হেয় করার জন্য এবং ত্রাণ নিয়ে বিতর্ক সৃষ্টির কারণেই কর্মহীন পরিবারের সদস্যদের উস্কানি দিয়ে একইস্থানে বার বার বিক্ষোভ করানো হচ্ছে।

শনিবার সকালে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বিশ্বাস জানান, ইতোমধ্যে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তার ওয়ার্ডে হাজার ৬শপরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরও খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। তিনি আরও জানান, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ইতোমধ্যে নগরীর ৩০টি ওয়ার্ডের নিন্ম আয়ের ৪৩ হাজার কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। সেখানে বিশেষ কোন মহলের উস্কানি না থাকলে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কয়েকবার বিভিন্ন খাদ্য সামগ্রী দেয়ার পরেও একইস্থানে দুইবার বিক্ষোভ করার মতো কোন অবস্থার সৃষ্টি হয়নি।

উল্লেখ্য, ২৪ ১৯ এপ্রিল নগরীর ১নম্বর ওয়ার্ডের পশ্চিম কাউনিয়ার সাধুর বটতলা এলাকার লাকুটিয়া সড়কে অবস্থান নিয়ে ত্রাণের দাবীতে বিক্ষোভ করেন কর্মহীন পরিবারের সদস্যরা। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তারা ত্রাণ পাইয়ে দেয়ার আশ্বাস দেওয়ায় পর সড়ক থেকে বাড়িতে যায় বিক্ষোভকারীরা।

আরও খবর

Sponsered content

Powered by