দেশজুড়ে

বিজয়নগরে ইউনুসের অত্যাচার প্রতিরোধে থানায় অভিযোগ

  প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ৫:৫৭:০৮ প্রিন্ট সংস্করণ

বিজয়নগরে ইউনুসের অত্যাচার প্রতিরোধে থানায় অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর থানার হরষপুর ইউনিয়ন পাইকপাড়া গ্রামের মৃত আব্দুল আহাদ এর ছেলে ইউনুস মিয়ার(৫২) এর সাথে দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী জমির মালিকের বিরোধ চলে আসছিল। একই গ্রামের মৃত গোলাম রহিমের ছেলে মো. জাহিদ (৫৫) মিয়ার সাথে।

এই ঘটনায় অভিযুক্ত ইউনুস মিয়ার অত্যাচারে জাহিদের পরিবার টিকতে না পেরে জাহিদ মিয়া এবং তার পরিবারের জীবন নিরাপত্তা হীনতায় ভুগছে, সেই সাথে ইউনুস মিয়ার অত্যাচারে জাহিদের পরিবারের সদস্যরা তাদের জীবন যাপন নিয়ে আসংখ্যা দেখা দিয়েছে। জাহিদ মিয়া ইউনুস গংদের ভয়ে বিজয়নগর থানায় পুনরায় একটি জিডি করেন জিডি নং- ৯৮৪।জাহিদ মিয়ার অভিযোগ,তার বাড়ির পার্শ্ববর্তী একটি জমি ক্রয় সূত্রে মালিকানাধীন জায়গা দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছেন।

পরিবারের পুরুষ মানুষ সৌদি আরব থাকায় বাড়ি ঘর অনেকটা পুরুষ শূন্য হীন অবস্থায়। সেই সুযোগে পাইকপাড়া গ্রামের মৃত আব্দুল আহাদ ছেলে ইউনুস মিয়া তাদের উপর প্রতিনিয়ত অত্যাচার করে আসছে এমন কি বাড়ির মহিলাদের উপর ও একাধিকবার আক্রমণ করেন ২০১৪ সালে উক্ত সম্পত্তি নিয়ে ইউনুস মিয়া একটি প্রি মেনশন মামলা কোর্টে দায়ের করেন।

দীর্ঘদিন যাবত আদালতে মামলাটি চলমান অবস্থায় বিবাদী আমার পিতা-মো. গোলাম রহিম-২০১৯ শে মামলার প্রথম ও ২০২২ সালে দ্বিতীয় রায় পান। এই বিষয়ে বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মো : আসাদুল ইসলাম জানান বাড়ির জায়গা জমি নিয়ে ঝামেলার একটা জিডি পেয়েছি এ জিডির কাগজ আমরা কোর্টে পাঠিয়েছি। কোর্টের নির্দেশ আসার সাথে সাথেই আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব ।

এ বিষয়ে বিবাদী ইউনুস মিয়ার বাড়িতে সাংবাদিকরা একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলে ও সে দেখা না দিয়ে পালিয়ে বেড়ান এবং সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি ও প্রদান করেন। এক প্রকার অভিযুক্ত ইউনুসের দেখা মিল্লে ও মিলেনি কোন রকম তথ্য বা বক্তব্য এ বিষয়ে সাংবাদিকরা ইউনুস মিয়ার কাছে জানতে চাইলে সে জানাই ওর কাছে সব ধরনের কাগজ পত্র রয়েছে কিন্তু দেখাতে ব্যর্থ হন।

জাহিদ মিয়া বলেন ভূমিদস্যু ইউনুস মিয়ার ভয়ে আমি ও আমার পরিবারের লোকজন সবসময় আতঙ্কে থাকি। এমনকি তার অপরাধী লোকজন প্রায় আমাদের পরিবারের সদস্যদের চোখে চোখে রাখেন। আমরা কোথায় যাই কী করি আমাদের মেরে ফেলবে বলে প্রতিনিয়ত হুমকি প্রদান করেন। এমতাবস্থায় আমি প্রশাসনের কাছে আমার এবং আমার পরিবারের জীবনের নিরাপত্তা চাই ভূমিদস্যু ইউনুস গংদের কবল থেকে।

আরও খবর

Sponsered content