রাজশাহী

বড়াইগ্রামের দুই নারী সহকারী জজ উত্তীর্ণ, একজন দেশ সেরা

  প্রতিনিধি ২৩ এপ্রিল ২০২২ , ৭:৫৫:৫১ প্রিন্ট সংস্করণ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের দুই মেধাবী নারী বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সহকারী জজ নিয়োগ পরীক্ষায় চুড়ান্ত ফলাফলে উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে সুমাইয়া নাসরিন শামা মেধা তালিকায় প্রথম ও ক্যাথরিণ গমেজ পুতুল বত্রিশতম অবস্থান অর্জন করেছেন।

বৃহস্পতিবার এই ফলাফল প্রকাশের পর ফেসবুকে বড়াইগ্রামের এই দুই মেধাবী নারী অভিনন্দন বার্তায় ভাসছেন। দেশ সেরা সুমাইয়া বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজনীন খাতুন ও সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপক (অব.) প্রকৌশলী আবুল কালাম আজাদ দম্পত্তির দ্বিতীয় সন্তান। সুমাইয়ার জন্ম উপজেলার লক্ষীকোল গ্রামে। সে বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজশাহী কলেজ থেকে এইচএসসি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে স্নাতক ডিগ্রি লাভ করেন।

ক্যাথরিণ গমেজ পুতুল

অপরদিকে ক্যাথরিণ গমেজ পুতুল বড়াইগ্রামের জোনাইলের বোর্ণী গ্রামের স্কুল শিক্ষক প্রয়াত এন্ড্রু মনো গমেজের কনিষ্ঠ সন্তান। সে জোনাইল সেন্ট লুইস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, হলিক্রস কলেজ থেকে এসএসসি ও নটরডেম বিশ^বিদ্যালয় থেকে আইন বিষয়ে  স্নাতক ডিগ্রি লাভ করেন।

সুমাইয়া নাসরিন শামা ও ক্যাথরিণ গমেজ পুতুল দুই জনই জানান, তারা জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষাগুলোতে জিপিএ ৫ অর্জন করেছে। বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে ভালো ফলাফল করার আশায় অনেক পড়াশুনা করতে হয়েছে। তারা দুইজনই নিজেকে ন্যায় বিচারক হিসেবে প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেন।

আরও খবর

Sponsered content

Powered by