খেলাধুলা

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে জল ঢেলে দিতে পারে বৃষ্টি!

  প্রতিনিধি ৯ জুন ২০২৪ , ৩:৩৭:২৭ প্রিন্ট সংস্করণ

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে জল ঢেলে দিতে পারে বৃষ্টি!

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ রবিবার হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। যে ম্যাচকে ঘিরে থাকছে উত্তেজনা। রয়েছে হামলার হুমকি! তবে সব কিছু ভেস্তে যেতে পারে বৃষ্টির হানায়! আবহাওয়ার খবরে বলা হচ্ছে, নিউ ইয়র্কে ম্যাচের সময় ঝরতে পারে বৃষ্টি। 

ম্যাচ শুরু হবে রাত সাড়ে ৮টায়। পূর্বাভাসে ঠিক তার আধা ঘণ্টা পরই বৃষ্টির কথা বলা হচ্ছে। যার সম্ভাবনা ৫১ ভাগ! অর্থাৎ ম্যাচটা বৃষ্টি বাধার সম্মুখীন হতে যাচ্ছে। 

হাইভোল্টেজ ম্যাচের কথা বলা হলেও দুই দলের আত্মবিশ্বাস কিন্তু সমান পর্যায়ে নেই। ভারত আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করেছে। বিপরীতে পাকিস্তান যুক্তরাষ্ট্রের কাছে অপ্রত্যাশিত হারে চলে গেছে ব্যাক ফুটে। সাম্প্রতিক ফর্মের কথা এলেও পাকিস্তান খুব আহামরি অবস্থায় নেই। তার ওপর মুখোমুখি লড়াইয়েও সংক্ষিপ্ত ফরম্যাটে ভারতের পাল্লা ভারি। ১২ ম্যাচে ভারতের জয় ৮টি। পাকিস্তানের মাত্র ৩টি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই অবস্থা। ৭ ম্যাচে ভারত জিতেছে ৫টি, পাকিস্তান ১টি! টাই হওয়া ম্যাচ ছিল ১টি। 

তবে পাকিস্তান কোচ গ্যারি কারস্টেন জোর গলায় বলেছেন, তার দল অতীত নিয়ে ভাবছে না, ‘আমি ইতিহাস নিয়ে কথা বলতে চাই না। তবে আমাদের সেরা ক্রিকেট খেলাটা নিশ্চিত করতে হবে।

আরেকটা কথা হচ্ছে এটা ভারত-পাকিস্তান ম্যাচ। তাই ছেলেদের আলাদা করে উজ্জীবিত করতে হবে না। তারা নিজেরাই ভীষণ উজ্জীবিত। তারা এই ম্যাচের দিকে মনোযোগী। কয়েকদিন আগে কী হয়েছে সেটা ভুলে গেছি। এখন আমরা সামনে তাকাতে চাই।’