দেশজুড়ে

মাদারীপুরে কৃষকদের মাঝে সবজি বীজ ও চেক বিতরণ

  প্রতিনিধি ২২ জুন ২০২০ , ৭:১৮:৫০ প্রিন্ট সংস্করণ

মাদারীপুরে কৃষকদের মাঝে সবজি বীজ ও চেক বিতরণ

মাদারীপুর প্রতিনিধি : চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর নির্দেশনায় মাদারীপুরের শিবচরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিভিন্ন প্রকারের সবজি বীজ, সার ক্রয় ও পরিচর্যার জন্য অর্থের চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, “ প্রধানমন্ত্রীর উপহার প্রতি ইঞ্চি জমির ব্যবহার” এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর নির্দেশনায় সোমবার সকালে উপজেলা চত্ত্বরে উপজেলার ১৯ ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিভিন্ন প্রকারের সবজি বীজ ও নগদ অর্থ বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় প্রতি ইউনিয়নের ৩২ জনসহ উপজেলার ৬ শ ৮ জন কৃষকের প্রত্যেককে বেগুন, মরিচ, চাল কুমড়া, করলা, কলমী, বড়বটি, পুঁইশাক, লালশাকসহ ৯ প্রকার সবজির বীজ, জৈব ও অজৈব সার ক্রয়, বেড়া দেওয়া ও পরিচর্যা বাবদ ১ হাজার ৯ শ ৩৫ টাকার চেক বিতরণ করা হয়েছে। কালী কাপড় মডেলে সবজি চাষ করে প্রতি এক শতাংশ জমিতে কিভাবে অধিক পরিমানে সবজি উৎপাদন করা যায় তা উপ সহকারী কৃষি কর্মকর্তাগন ইউনিয়ন পর্যায়ের কৃষকদের মাঠে গিয়ে তা নিশ্চিত করবেন। বিতরণ অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায়, মাদবরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চৌধুরী সুলতান মাহমুদ প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায় বলেন, চীফ হুইপ স্যারের নির্দেশনায় কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার সবজি বীজ, সার ক্রয় ও পরিচর্যার জন্য অর্থের চেক বিতরণ করা হয়েছে। কালী কাপড় মডেলে সবজি চাষ করে এক শতাংশ জমিতে কৃষকরা অধিক ফসল উৎপাদন করতে পারবেন। আমাদের উপ সহকারী কৃষি কর্মকর্তাগন এ পদ্ধতির সবজি চাষে কৃষকদের সহযোগিতা করবেন।

আরও খবর

Sponsered content

Powered by