চট্টগ্রাম

মিথ্যা মামলায় ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২৩ , ৫:২৭:০০ প্রিন্ট সংস্করণ

মিথ্যা মামলায় ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

চট্টগ্রামের বাঁশখালীতে প্রভাবশালী স্থানীয় ছাবের আহমদ গং কর্তৃক জোরপূর্বক বসতভিটা দখল, বসতঘর ক্ষতি সাধন করে উচ্ছেদ করে দেওয়ার চেষ্টা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মঞ্জুর আহমদ গং। রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় একটি হোটেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী পরিবারের সদস্য উপজেলার সাধনপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পোয়াদা পাড়ার ভুক্তভোগী মঞ্জুর আহমদ বলেন, প্রভাবশালী ছাবের আহমদ গং দীর্ঘদিন ধরে জোর জুলুম করে মৌরশিসূত্রে প্রাপ্ত আমাদের পৈত্রিক ভিটা দখলের লক্ষ্যে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে যাচ্ছে। ১৯৮২ সালে একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্প কার্টিজে নালিশী সম্পত্তি সংক্রান্ত একটি আন-রেজিঃ অংশনামা সম্পাদন করা হয়, যার পক্ষে একমত হয়ে ছাবের আহমদ স্বাক্ষর করেন।

সে থেকে আমরা উভয়ই বন্টিত অংশনামায় বসতবাড়ী ভোগদখলে আছি। বর্তমানে তারা জোরপূর্ব আমাদেরকে উঠিয়ে দিতে নানাভাবে হয়রানী করে যাচ্ছে। আদালতের দেওয়া নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক আমাদের দখলীয় জায়গায় পাকা ঘর নির্মাণ করে আমাদের মাটির দেওয়াল ও টিনের ছাউনিযুক্ত বসতঘরে আসামীদের বিল্ডিংয়ের ছাদের পানি ফেলে ক্ষতি সাধন করে যাচ্ছে। এতে আমাদের ঘরের দেওয়াল ভেঙে যায়। বর্তমানে আমরা বসতঘরে থাকতে পারছি না।

আমরা আশ্রয়হীন হয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। আমরা আসামীদের হয়রানী ও মিথ্যামামলা থেকে বাঁচতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে এসময় ভুক্তভোগী পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।