দেশজুড়ে

মোংলায় দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৩৫:২২ প্রিন্ট সংস্করণ

মোংলায় দুর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার

বাগেরহাটে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় ৯৫০ মেট্রিক টন কয়লা নিয়ে তলা ফেটে ডুবোচরে আটকা পরেছে এমভি ইশরা মাহমুদ নামক একটি লাইটার জাহাজ। জাহাজটি কয়লা বোঝাই করে শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে যশোরের নোয়াপাড়ায় যাওয়ার পথে মোংলার পশুর নদীর কানাইনগর এলাকায় দুর্ঘটনার কবলে পরে।

এসময় জাহাজটির চালক নৌযানটিকে নদীর তীরে উঠিয়ে দেয়ায় জাহাজটি পুরোপুরি ডুবে যাওয়া থেকে রক্ষা পায়। বাংলাদেশ লাইটার শ্রমিক অ্যাসোসিয়েশনের মোংলা শাখার সহ-সভাপতি মাইনুল হোসেন মিন্টু জানান, মোংলা বন্দরের হারবাড়িয়া-৬ নম্বর এলাকায় অবস্থানরত এমভি পারস নামক একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে ৯৫০ মেট্রিক টন কয়লা বোঝাই করে এমভি ইশরা মাহমুদ লাইটারটি।

পরে শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে লাইটারটি ছেড়ে যায় নোয়াপাড়ার উদ্দেশ্যে। পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় আসলে ডুবোচরে আটকে তলা ফেঁটে যায় লাইটারটির। দ্রুত চালক নৌযানটিকে নদীর তীরে উঠিয়ে দেয়। এতে লাইটারটি ডুবে যাওয়া থেকে রক্ষা পায়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন শাহীন মজিদ জানান, লাইটার জাহাজটি পশুর নদীর জাহাজ চলাচলের মূল চ্যানেলের বাইরে থাকায় অন্যান্য জাহাজ বা নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by