দেশজুড়ে

লক্ষ্মীপুরে প্লাটিনাম জয়ন্তীতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

  প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২৪ , ৮:৪৫:৩৪ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে প্লাটিনাম জয়ন্তীতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

বিদ্যালয় প্রতিষ্ঠার ৭৫ তম বার্ষিকী উপলক্ষ্যে প্লাটিনাম জয়ন্তী উদযাপন করেছে লক্ষ্মীপুরে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।

বর্ণাঢ্য আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে শনিবার (১৩ এপ্রিল) সকাল থেকে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুরুতে জাতীয় সংগীত, পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। 

পরে আলোচনা সভা, স্মৃতিচারণ, সংবর্ধনা অনুষ্ঠান, মধাহ্নভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন ছিল বিদ্যালয় মাঠে। প্রবীণ ও নবীন শিক্ষার্থীরা বিদ্যালয় মাঠে এসে আবেগে আপ্লুত হয়ে পড়েন। 

অনুষ্ঠানের ফাঁকে কেউ কেউ দলবদ্ধ হয়ে ছবি তুলেছেন, কেউ আবার আড্ডায় গল্পে মেতেছেন। কারো বয়স আশির উর্ধ্বে। আবার কারো বয়স ষাট-সত্তরের মধ্যে। বিদ্যালয়ের পুনর্মিলনীতে সকলে একসাথ হয়েছেন বিদ্যালয় মাঠে। একে অপরের সাথে সাথে পুরনো স্মৃতি ভাগাভাগি করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাছির উদ্দিন রাজুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা যুদ্ধের কিংবদন্তী নেতা ও সাবেক এমএলএ বীর মুক্তিযোদ্ধা খালেদ মোহাম্মদ আলী। উদ্বোধক ছিলেন বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কামাল উদ্দিন।

বক্তব্য রাখেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষক ও প্রাক্তণ শিক্ষার্থীরা।

আয়োজকরা জানিয়েছেন, বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থীদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত শিক্ষক ও কৃতি শিক্ষার্থীদেরকে সম্মাননা প্রদান করা হবে।

১৯৪৭ সালে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে ২০২৪ সাল পর্যন্ত প্রায় ১৫০০ শিক্ষার্থী বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে অংশ নিয়েছেন বলে আয়োজকরা জানায়।

Powered by