আইন-আদালত

লঞ্চে আগুন : দুই মাস্টার কারাগারে

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২১ , ৫:৪২:৩৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চ এমভি অভিযান-১০ এ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় নৌপরিবহন অধিদপ্তরের দায়ের করা মামলায় লঞ্চটির দুই মাস্টারকে কারাগারে পাঠিয়েছেন নৌ আদালত।

আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) মামলার ৫ নম্বর আসামি লঞ্চের ইনচার্জ মাস্টার মো. রিয়াজ সিকদার ও ৭ নম্বর আসামি দ্বিতীয় মাস্টার মো. খলিলুর রহমান নৌ-আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

শুনানি শেষে দুই আসামির জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন নৌ-আদালতের বিচারক স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম।

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী জাহাঙ্গীর হোসেন। তিনি আসামিদের জামিন প্রার্থনা করে বলেন, আসামিরা জামিন পেলে বিচারে অংশগ্রহণ করবেন এবং পালানোর চেষ্টা করবেন না।

অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও নৌপরিবহন অধিদপ্তরের প্রসিকিউটিং অফিসার বেল্লাল হোসাইন জামিনের বিরোধিতা করে বলেন, অভিযুক্তরা তাদের কর্তব্য কাজে চরম অবহেলা করে দেশের ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক ও কলঙ্কজনক নৌ-দুর্ঘটনা ঘটিয়েছেন। আসামিরা যাত্রীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত না করে বিপদে জাহাজ ছেড়ে পালিয়েছেন।

আসামিরা জীবনরক্ষাকারী সরঞ্জাম ব্যবহার করেননি জানিয়ে তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডের পর জাহাজ তীরে না ভিড়িয়ে চালু রেখে চরম অবহেলা প্রদর্শন করে এই ট্র্যাজেডি ঘটান। এই ঘটনায় ৪২টি তাজা প্রাণ পুড়ে ছাই হয়েছে।

গত রবিবার নৌ-আদালতে দায়ের করা মামলায় এমভি অভিযান-১০ লঞ্চের মালিক, মাস্টার, ড্রাইভারসহ আটজনের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

আরও খবর

Sponsered content