দেশজুড়ে

সীতাকুণ্ড পৌর বিএনপির সংবাদ সন্মেলন, পাল্টা কমিটি ঘোষণা

  প্রতিনিধি ২২ মে ২০২২ , ৭:৩১:৫৮ প্রিন্ট সংস্করণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে অনিয়মের মাধ্যমে কমিটি ঘোষণার প্রতিবাদে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকারের নিকট অভিযোগ করায় উল্টো কারণ দর্শানোর নোটিশ প্রদান করে পৌর বিএনপির আহবায়ক কমিটি। এর প্রতিবাদে সীতাকুণ্ড পৌরসভার ৫ নম্বর ও ৮ নম্বর ওয়ার্ডে বিএনপির পাল্টা কমিটি ঘোষণা করেছে ‘আসলাম চৌধুরী সমর্থক গ্রুপ’।

গতকাল দুপুরে সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করেন পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির আহবায়ক কমিটির বর্তমান সদস্য মোজাহের উদ্দিন আশরাফ। এর আগে পৌরসভার কয়েকটি ওয়ার্ডে দলের কমিটি ঘোষণা করে বর্তমান আহবায়ক কমিটি। তবে ঘোষিত এইসব কমিটি আহবায়ক সদস্যদের না জানিয়ে আনুষ্ঠানিক কোন বৈঠক না করে কাউন্সিলর আজাদের বাসায় বসে করা হয়েছে বলে লিখিত একটি অভিযোগ উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার বরাবর জমা দেন তারা।

সংবাদ সন্মেলনে মোজাহের উদ্দিন আশরাফ বলেন, একটি পক্ষ আসলাম চৌধুরীকে বাদ দিতে উঠে পড়ে লেগেছে। তিনি কারাগারে থাকার সুযোগ নিয়ে উপজেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। তখন কারণ হিসাবে এক ব্যক্তি একাধিক পদে থাকতে পারবেনা মর্মে দলীয় গঠনতন্ত্রের দোহাই দেওয়া হয়। গোলাম আকবর খন্দকার, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, খায়রুল কবির খোকনসহ জাতীয় অনেক নেতা একাধিক পদে থেকে রাজনীতি করছেন। এই অপকৌশল করে তারা আসলাম চৌধুরীর সমর্থক হিসাবে আমাদেরকেও কমিটি থেকে পর্যায়ক্রমে বাদ দিচ্ছেন। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য শহীদুল্লাহ ভূঁঁইয়া, সদস্য খুরশীদ আলম, পৌর যুব দলের সদস্য সচিব জিয়া উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মকমুন রেজা চৌধুরী, সীতাকুণ্ড ডিগ্রি কলেজ ছাত্রদলের আহবায়ক আশরাফ জিকু, সদস্য সচিব শাকিল ভূঁইয়াসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের পৌর ও বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

Powered by