দেশজুড়ে

স্বরূপকাঠিতে মাধ্যমিক বিদ্যালয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের নামে ল্যাব ও পাঠাগার উদ্বোধন

  প্রতিনিধি ২২ জুন ২০২০ , ৫:২০:২৪ প্রিন্ট সংস্করণ

স্বরূপকাঠিতে মাধ্যমিক বিদ্যালয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের নামে ল্যাব ও পাঠাগার উদ্বোধন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের স্বরূপকাঠির ঐতিহ্যবাহী আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র প্রয়াত তিন বীর মুক্তিযোদ্ধা কমান্ডারের নামে ২ টি ল্যাব ও একটি পাঠাগারের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে বিদ্যালয় ভবনে মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মরহুম নূর মোহাম্মদ হাওলাদার কম্পিউটার ল্যাব, কমান্ডার মরহুম মো. জাহীদ হোসেন সাইন্স ল্যাব ও কমান্ডার মরহুম মজিবুর রহমান পাঠাগারের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কাজী আবুল বাশার মাহমুদ নান্নু কাজী এর সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমাজ সেবক মো. মহিবুল্লাহ, আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম সিকদার, কাজী সাইফুদ্দিন তৈমুর প্রমুখ বক্তব্য রাখেন। এসময় প্রয়াত মুক্তিযোদ্ধাদের সহধর্মীনী ও সন্তানগন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও অভিভাবকরা  উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পরিচালনা কমিটির সভাপতি ও সদস্যগন জানান করোনা ভাইরাসের কারনে শিক্ষার্থীদের ২০২০ সালের  বেতন মওকুফ করা হয়েছে। এতে বিদ্যালয়ের ক্ষতি পোষানোর জন্য সভাপতি আবুল বাশার মাহমুদ নান্নু কাজী ৬ মাসের এবং অন্যান্য সদস্যরা বাকী ৬ মাসের টাকা বিদ্যালয়কে প্রদান করবেন।

উল্লেখ্য ওই বিদ্যালয়ের ৪০ জন ছাত্র মাহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলেন। করোনা ভাইরাসের সমস্যা দুরীভূত হলে ওইসব মুক্তিযোদ্ধাদেরকেও সংবর্ধনা দেওয়া হবে যার প্রস্ততি ইতোমধ্যে গ্রহন করা হয়েছে বলে জানান পরিচালনা পর্ষদের সভাপতি।