বাংলাদেশ

অবশেষে ক্যাসিনো জামালকে যুবলীগ থেকে অব্যাহতি

  প্রতিনিধি ৬ অক্টোবর ২০২১ , ৭:৪৩:০৭ প্রিন্ট সংস্করণ

এস এম বাবুল:

সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থি কার্যক্রমের সাথে জড়িত থাকার সুনির্দিষ্ট প্রমান পাওয়ায় ঢাকা মহনগর যুবলীগ দক্ষিণ থেকে সাময়িক ভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে ক্যাসিনো সাঈদের প্রধান সহযোগী ও ৯নং ওয়ার্ড যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান উদ্দিন জামালকে। তবে অব্যাহতির বিষয়ে তিনি অবগত নন বলে ভোরের দর্পণকে জানিয়েছেন।

অবশ্য মহানগর যুবলীগ দক্ষিণের উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান রেজিষ্ট্রি ডাকযোগে হাসান উদ্দিন জামালকে অব্যাহতিপত্র পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ক্যাসিনো অভিযানে ৯নং ওয়ার্ড এর বহিষ্কৃত কাউন্সিলর একেএম মমিনুল হক সাঈদ বিদেশে পালিয়ে থাকলেও তার প্রধান সহযোগি হাসান উদ্দিন জামালকে দিয়ে ক্লাব পাড়ায় চাঁদাবাজিসহ নানাবিধ অসামাজিক কার্যকলাপ অব্যাহত রাখেন।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে ধারাবাহিক সংবাদ প্রকাশ হতে থাকলে এক পর্যায়ে ২০২০ সালের ফেব্রæয়ারিতে সিআইডি কর্তৃক আটক হন হাসান উদ্দিন জামাল। দীর্ঘ তদন্তের পর সিআইডি’র উপ-পুলিশ পরিদর্শক মো. সোহানূর রহমান বাদি হয়ে এ বছর ৩০মে একেএম মমিনুল হক সাঈদ ও হাসান উদ্দিন জামালকে আসামি করে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ধারায় মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় হাসান উদ্দিন জামাল হাইকোর্টে আগাম জামিন চাইলে আসামী জামাল উদ্দিনকে দুই সপ্তাহের মধ্যে নিম্ম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

আদালতের নির্দেশের পরপরই বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশক্রমে হাসান উদ্দিন জামালকে মহানগর যুবলীগ দক্ষিণের মতিঝিল থানাধীন ৯নং ওয়ার্ড থেকে সাময়িক অব্যাহতির সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সিদ্ধান্তের পরিপেক্ষিতে মহানগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা কর্তৃক স্বাক্ষরিত অব্যাহতিপত্রটি হাসান উদ্দিন জামালের মতিঝিলের ঠিকানায় রেজিষ্ট্রি ডাকযোগে পাঠানো হয়। তবে চিঠি পাওয়ার বিষয়টি সম্পূর্ন অস্বীকার করে হাসান উদ্দিন জামাল মুঠোফোনে ভোরের দর্পণকে বলেন, এমন কোন বিষয় আমার জানা নেই। এমনকি এ সংক্রান্ত কোন চিঠিও আমি পাইনি। তাছাড়া আমাকে যদি অব্যাহতি দেওয়া হয়েই থাকে তাহলে সংগঠনের পক্ষ থেকে প্রেস রিলিজ দেওয়া হলো না কেন?

এ বিষয় মহানগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা ভোরের দর্পণকে মুঠোফোনে বলেন, ৯নং ওয়ার্ড যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হাসান উদ্দিন জামালকে সাংগঠনিক পদ্ধতি অনুসরণ করেই রেজিষ্ট্রি ডাকযোগে তার মতিঝিলস্থ ঠিকানায় অব্যাহতিপত্র পাঠানো হয়েছে। যার প্রমাণ সংগঠনের অফিস ফাইলে সংরক্ষিত আছে।

Powered by