সিলেট

অযত্ন অবহেলায় পড়ে আছে মহিষখলা স্মৃতিসৌধ

  প্রতিনিধি ৬ অক্টোবর ২০২১ , ৫:৪৫:২৩ প্রিন্ট সংস্করণ

আল-আমিন সালমান, মধ্যনগর প্রতিনিধি :

সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতিবিজড়িত ১১ নম্বর সেক্টরের ১ নম্বর সাব-সেক্টর মহিষখলায় নির্মিত স্মৃতিসৌধ অযত্ন আর অবহেলায় পড়ে আছে। যেন দেখার কেউ নেই।
জানা যায়, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ১১নম্বর সেক্টরের ১নম্বর সাব-সেক্টর মহিষখলায় সুনামগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে ২০১২-১৩ অর্থবছরে এই স্মৃতিসৌধটি নির্মাণ করা হয়। ধর্মপাশা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০১৪ সালে মহান বিজয় দিবসে সর্বপ্রথম এই স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এই বিষয়ে বংশীকুন্ডা (উঃ) ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মো.আব্দুস শহীদ জানান, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত আমাদের মহিষখলা অঞ্চল। মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধটি জাতীয় দিবস গুলোতে শুধু পরিষ্কার করা হয় এবং সারা বছর অযত্ন অবহেলায় পড়ে থাকে।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুল ইসলাম বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের একটি প্রসিদ্ধ স্থান আমাদের মহিষখলা অঞ্চল। শহীদদের স্মরণে নির্মিত নির্মিতব্য স্মৃতিসৌধটি রক্ষণাবেক্ষণের জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

বংশীকুন্ডা (উঃ) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিল্লাল হোসেন জানান,জাতীয় দিবস বা কোনো সরকারী কর্মকর্তা স্মৃতিসৌধটি পরিদর্শনে আসলে আমার ব্যক্তিগত অর্থায়নে শ্রমিক দিয়ে পরিষ্কার করাই।এই স্মৃতিসৌধটি দেখভালের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা উচিত।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, স্মৃতিসৌধটি পরিষ্কার পরিচ্ছন্নতা ও রক্ষণাবেক্ষণের জন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

আরও খবর

Sponsered content

Powered by