ঢাকা

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২১ , ৪:৫১:০২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর নুর হোসেনকে অস্ত্র আইনের একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত এবং বিশেষ ট্রাইব্যুনালের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ আদেশ দেন। একই সঙ্গে পৃথক আরেকটি চাঁদাবাজির মামলায় আদালত নূর হোসেনকে খালাস দিয়েছেন।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপক্ষের এই আইনজীবী জানান, ২০১৪ সালের ২৮ এপ্রিল সাত খুন মামলার আসামি নুর হোসেনসহ তার সহযোগীদের অন্ত্রের লাইসেন্স বাতিল করেন তৎকালীন জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা। নুর হোসেনের অন্য সহযোগীরা বিভিন্ন মাধ্যমে তাদের অস্ত্র জামা দিলেও নুর হোসেন তার অস্ত্রটি জমা না দিয়ে নিজের হেফাজতে রেখে দেন। এই অস্ত্র উদ্ধারের জন্য ওই বছরের ৫ মে নুর হোসেনের বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালালেও সেটি পাওয়া যায়নি।

পরবর্তীতে একই বছরের ২ আগস্ট রাজধানীর মালিবাগ লেভেল ক্রসিং এলাকায় দুর্ঘটনাকবলিত একটি প্রাইভেটকার থেকে নুর হোসেনের সেই অস্ত্রটি উদ্ধার করে রেলওয়ে পুলিশ। ওই অস্ত্র উদ্ধারের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়। সেই মামলায় আদালত তদন্ত কর্মকর্তাসহ ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে। পরে যুক্তিতর্ক শেষে আদালত এই মামলায় নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

এই মামলার রায় প্রদান শেষে একই আদালতে আরেকটি চাঁদাবাজির মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় নূর হোসেন ও তার সহযোগীসহ আটজন আসামি খালাস পান।

এর আগে বুধবার সকালে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কাশিমপুর কারাগার থেকে নূর হোসেনকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by