বাংলাদেশ

আওয়ামী লীগ কোনো আধুনিক রাজনৈতিক দল নয়

  প্রতিনিধি ২৩ মে ২০২৩ , ৫:৫৪:০৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

আওয়ামী লীগ কোনো আধুনিক রাজনৈতিক দল নয় মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের শাসনামলে দেশে এখন জবাবদিহিতাহীন নির্মম দুঃশাসন বিরাজমান বলেই সন্ত্রাসীদের বেপরোয়া বিস্তার লাভ ঘটেছে।

মঙ্গলবার পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের বিভিন্ন ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ কোনো আধুনিক রাজনৈতিক দল নয়, এটি সন্ত্রাসীদের আখড়া। এই দলটি দেশকে হত্যা, দখল, হাঙ্গামা ও রক্তারক্তিতে ভরিয়ে দিতে চাচ্ছে। এই দলটির পরতে পরতে জড়িয়ে আছে মানবাত্মার অবমাননার বিভিন্ন দিক। দেশব্যাপী পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের দিয়ে এক ভয়াবহ চক্রান্ত শুরু করেছে বর্তমান শাসকগোষ্ঠী।’

তিনি বলেন, দেশের ন্যায়বিচার মহাশূন্যে বিলীন হয়ে গেছে। বিচারহীনতার কারণেই সন্ত্রাসীরা বেআইনি কাজ করতে উৎসাহিত হচ্ছে। এরা ইতিহাস থেকে শিক্ষা নেয়া দূরে থাকুক বরং ইতিহাসের সাথে বিশ্বাসঘাতকতা করে জনগণের ওপর রক্তাক্ত আগ্রাসনের পুণরাবৃত্তি ঘটাচ্ছে। গত ২০ মে দলীয় কর্মসূচি পালনকালে আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসভবনে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলা, গুলিবর্ষণ, লাঠিচার্জ ও নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে যে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করা হয়েছে তা সরকারের বর্বরতম পরিকল্পনারই অংশ।

এই বর্বরোচিত হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বানসহ গ্রেফতার নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করেন মির্জা ফখরুল।

আরও খবর

Sponsered content

Powered by