বাংলাদেশ

আগামীকাল কালশী ফ্লাইওভারের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:৫১:০৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

ইসিবি চত্বর থেকে মিরপুর পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন এবং কালশী মোড়ে নির্মিত ফ্লাইওভারের উদ্বোধন করা হবে রোববার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় কালশী মোড় সংলগ্ন বালু মাঠে এই প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় সরকার বিভাগের গৃহীত এই প্রকল্প এলাকা ৩ দশমিক ৭ কিলোমিটার। সড়ক ৮ লেন। এরমধ্যে ফ্লাইওভারের দৈর্ঘ্য ১ দশমিক ৭ কিলোমিটার। জমি অধিগ্রহণ করা হয়েছে ১৩ দশমিক ২৭ একর। প্রকল্প ব্যয় হয়েছে ১ হাজার ১২ কোটি টাকা। এই প্রকল্পের কাজ শুরু হয় ২০১৮ সালে। ২০২৩ সালের জুন পর্যন্ত মেয়াদ থাকলেও নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেবেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম এবং প্রকল্প সম্পর্কিত উপস্থাপনা এবং ভিডিও চিত্র প্রদর্শন করবেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মনোয়ারুল ইসলাম সরদার।

জানতে চাইলে প্রকল্পের ডিএনসিসির অংশের দায়িত্বপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মাদ আরিফুর রহমান জানান, সরকারের উদ্যোগে জনবান্ধব একটি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এই প্রকল্পের নির্মাণ কাজ মানসম্মত হয়েছে। প্রকল্পটি উদ্বোধন হলে মিরপুরের বাসিন্দাদের চলাচল অনেকাংশে সহজ হবে। আগের তুলনায় অনেক কম সময়ে চলাচল করতে পারবেন মিরপুরের বাসিন্দারা।

আরও খবর

Sponsered content

Powered by