বাংলাদেশ

আগুনে পুড়ে যাওয়া শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন ডিআইজি হাবিবুর রহমান

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২২ , ১০:০৪:২৩ প্রিন্ট সংস্করণ

 

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

সাভার পৌরসভার ১নং ওয়ার্ডে পোড়াবাড়ি এলাকায় ৪ বছরের শিশু খেলতে গিয়ে আগুনে পড়ে গিয়ে শরীরের পুরো অংশ পুড়ে যায়। এমন অবস্থায় দিনমজুর বাবার পক্ষে ছেলের চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হয়ে উঠেনি।

গত ৭দিন যাবৎ বাচ্চাটি বিনা চিকিৎসায় প্রচণ্ড ব্যাথা নিয়ে ঘরে পড়ে চিৎকার করতে থাকে। অবুঝ সন্তানের অসহ্য ব্যাথা আর কষ্ট সইতে না পেরে তার বাবা সবার সহযোগিতা কামনা করেন।

এরপর মিডিয়াতে ঘটনাটি উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অসহায় বাবার আর্তনাদ ও ছেলের চিকিৎসার খরচ যোগাতে সমাজের বিত্তবানদের সাহায্য কামনা করেন ভুক্তভোগীর পরিবার।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মিডিয়ার তথ্যে পাওয়া অসুস্থ সেই শিশুর চিকিৎসার দায়িত্বভার নিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার)‚ পিপিএম (বার)।

এরই ধারাবাহিকতায় গত রোববার অসুস্থ শিশুটিকে তার বাবা-মায়ের সঙ্গে এ্যাম্বুলেন্স যোগে ঢাকা বারডেম হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ কর্মকর্তার মানবিক এ সহযোগিতাকে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত বলে মনে করছেন সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “মানবিক সহযোগিতার আবেদন” শিরোনামে একটি পোস্ট দেওয়া হলে বিষয়টি নজরে আসে মানবিক পুলিশ কর্মকর্তা ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার)‚ পিপিএম (বার) মহোদয়ের। পরে তিনি তার পরিবারের লোকজনের সাথে কথা বলে চিকিৎসার দায়িত্বভার গ্রহণ করেন। শিশুটির পিতা সাভার পৌরসভার ১নং ওয়ার্ডের পোড়াবাড়ি এলাকার বাসিন্দা। পেশায় সে একজন দিনমজুর।

এ বিষয়ে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিশুর চিকিৎসার জন্য মানবিক আবেদনের পোস্টটি দেখতে পাই। পরে স্থানীয়দের কাছ থেকে বিস্তারিত জেনে এবং মানবতার টানে তার চিকিৎসার সব দায়-দায়িত্বভার গ্রহণ করি।

আরও খবর

Sponsered content

Powered by