বাংলাদেশ

আজরাইল আওয়ামী লীগের পেছনে নয়,বিএনপির পেছনেও দাঁড়িয়ে আছে : তথ্যমন্ত্রী

  প্রতিনিধি ৪ জুন ২০২৩ , ৬:২৫:২২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আজরাইল আওয়ামী লীগের পেছনে নয়, বিএনপির পেছনেও দাঁড়িয়ে আছে। আজরাইলের সঙ্গে শয়তানও আছে। যেখানে শয়তান থাকে, সেখানেই আজরাইল আগে যায়।

রোববার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এর আগে গতকাল শনিবার মির্জা ফখরুল বলেন, আর সময় নেই সরকারর। এদের পেছনে আজরাঈল দাঁড়িয়ে গেছে। আর পার পাবেন না।

এদিকে তথ্যমন্ত্রী বাজেট নিয়ে বলেন, ‘বাজেট নিয়ে অনেকেই সমালোচনা করছেন, এর মধ্যে পেশাদার সমালোচকও আছে। আসলে সমালোচনা করা সমালোচকদের পেশা। যারা পেশাদার সমালোচক তারা রিসার্চ করে সমালোচনা করে, কিন্তু তারা রিসার্চে কী পেল?’

বিশ্বে অন্যান্য দেশের বাজেটের কথা তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিশ্বের বহুদেশে বাজেটের ঘাটতি আছে। আমাদের জিডিপির অনুপাতে ৫ দশমিক ২% হচ্ছে ঘাটতি। ভারতে জিডিপির অনুপাতে ঘাটতি হচ্ছে ৫ দশমিক ৯% ঘাটতি, যুক্তরাষ্ট্রে ৬%, যুক্তরাজ্যে ৫ দশমিক ৫% ঘাটতি। ১২০টি দেশে তুলনায় আমাদের দেশের বাজেটের ঘাটতি কম। এই বাজেট মানুষের জন্য সহায়ক বাজেট। সহায়ক বাজেট বলার কারণ তুলে ধরে বলেন সরাসরি দুই কোটি মানুষ বিভিন্ন সহয়তা পাবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘সব বাদ দিয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেয়া ভালো। যথাসময় নির্বাচন হবে। বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে আওয়ামী লীগ তালিকা করতেছে। যারা আগুন সন্ত্রাস করেছে বা পুলিশের ওপর হামলা করছে, তাদের নামের তালিকা আমরা করছি। আন্দোলনের নামে আগুন সন্ত্রাস করেছে এবং যারা হুকুম দিয়েছে, অর্থদাতা, তাদের নামের তালিকা করে জমা দেয়া হবে। আমাদের কাছে এদের তালিকা অনেকেই চেয়েছেন। আমরা তালিকা করে জমা দেব।’

যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্কের কোনো টানাপোড়েন নেই জানিয়ে হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্ক থাকুক- এটাই আমরা চাই। আমাদের সাথে সুসম্পর্ক আছে। সম্পর্ক আরো বাড়াতে চাই। তাদের সঙ্গে আমাদের বাণিজ্য সম্পর্ক কম। তাই অন্যান্য দেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক আরো বাড়াতে চাই, সেটাই প্রধানমন্ত্রী বলছেন।

আরও খবর

Sponsered content

Powered by