চট্টগ্রাম

আপোষের পর মামলা তুলে না নেয়ায় বাদীর বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২০ , ১:০৯:০৪ প্রিন্ট সংস্করণ

 

খায়রুল কবির, ব্রাহ্মণবাড়িয়া :

টাকার বিনিময়ে আপোষ হলেও মামলা তুলে নিচ্ছেন না বাদী এমন অভিযোগ বাদীর বিরুদ্ধে উঠেছে। জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার দরখার ইউনিয়নের রুটি গ্রামের মৃত আ. ফরাখ খানের ছেলে সাংবাদিক লিটন খানকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দিয়েছেন একই গ্রামের মোছাম্মত লাকী আকতারের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। এলাকার মাতব্বরদের মাধ্যমে মামলাটি অর্থের বিনিময়ে আপোষ হয়, বাদীর গরিমসির কারণে মামলা থেকে নিষ্পত্তি পাওয়া যাচ্ছে না।

যার ফলে লিটন বাড়ি নানান জটিলতায় জড়িয়ে পড়ছে। এলাকার মাতব্বরগণও কোন সুরাহা দিতে পারছেন না। এ বিষয়ে আসামী লিটন খানের স্ত্রী ইয়াসমিন বেগম জানান, আমার স্বামীর নামে মিথ্যা হত্যা মামলায় জড়িয়ে দেন। আমরা গ্রামের মাতব্বরদের নিয়ে চার লক্ষ টাকার বিনিময়ে মামলাটি বাদীর সঙ্গে আপোষ মিমাংসা করেছি।

মিমাংসা করার পরও বাদী মামলাটি তুলতে নানান তালবাহানা শুরু করেছে। এমতাবস্থায় গ্রামের শালিসকারকদের সাথে আলোচনা করে আমি বাধ্য হয়ে বাদীর বিরুদ্ধে আদালতে মামলা করেছি। এ বিষয়ে হত্যা মামলার বাদী মোছাম্মত লাকী বেগম জানান, গ্রামের মাতব্বরদের মাধ্যমে মামলাটি আমরা আপোষ করেছি এবং চার লক্ষ টাকাও পেয়েছি। মামলাটি এখন আইনানুগ জটিলতায় তুলতে পারছিনা।

আমি সর্বোচ্চ চেষ্টা করছি মামলাটি নিষ্পত্তি করার জন্য। এ বিষয়ে তদন্ত কর্মকর্তা মাসুদ ভোরের দর্পণকে জানান, করোনা ভাইরাসের কারণে লকডাউন থাকায় আমার তদন্ত করা হয়নি। মামলাটি এখন তদন্তাধীন রয়েছে। আশা করছি খুব দ্রুতই তদন্ত শেষে চূড়ান্ত রিপোর্ট দিতে পারবো।

 

আরও খবর

Sponsered content

Powered by