দেশজুড়ে

আশুলিয়ায় আগুনে নিহত ৩ ও আহত ১০

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২২ , ৭:০২:৩১ প্রিন্ট সংস্করণ

সাভার প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় ইউনি ওয়ার্ল্ড ফুটওয়্যার লিমিটেড-২’ নামের একটি জুতা প্রস্তুতকারী কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকান্ডে ৩জন নিহত এবং আহত হয়েছেন অন্তত ১০জন শ্রমিক। আহতদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে আশুলিয়ার টঙ্গাবাড়ি বঙ্গবন্ধু রোড এলাকায় ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজন পুরুষ ও একজন মহিলা রয়েছে। তাদের বিস্তারিত পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আজ বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকার ইউনি ওয়ার্ল্ড নামের জুতা তৈরির কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রথমে কারখানার লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে খবর দেয়। আগুনের তীব্রতা বেশি থাকায় সাভার, আশুলিয়া ও টঙ্গী ফায়ার সার্ভিসের মোট ৭টি ইউনিট খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এবিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করে। কিন্তু কারখানাটিতে বিভিন্ন ক্যামিকাল ও দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে পুরো কারখানাটি পুড়ে যায়। প্রাথমিকভাবে ধারণা বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আগুন নেভানোর সময় দমকল সদস্য ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ১০ জন। কারখানার ভেতর থেকে তিনটি লাশ পাওয়া গেছে। আরও ভাল করে অনুসন্ধান চলছে বলেন তিনি।

আরও খবর

Sponsered content

Powered by