ভারত

আহত মমতা: পাল্টাপাল্টি দোষারোপে তৃণমূল-বিজেপি

  প্রতিনিধি ১১ মার্চ ২০২১ , ৬:২৬:৩৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

মমতা ইস্যুতে উত্তাল পশ্চিমবঙ্গের রাজনীতি। পাল্টাপাল্টি দোষারোপে মেতেছে তৃণমূল ও বিজেপি। এরইমধ্যে, মমতার বাম পায়ের গোড়ালিতে চিড় ধরায় সেখানে প্লাস্টার করা হয়েছে। এ অবস্থায় তৃণমূলের বিধানসভা নির্বাচনের ইশতেহার ঘোষণা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। 

বুধবার (১০ মার্চ) রাতে নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি মন্দির থেকে ফেরার সময় তার গাড়ির দুই ধারে প্রচুর তৃণমূল সমর্থক জড়ো হয়েছিলেন। মুখ্যমন্ত্রীও তাদের দিকে হাত নাড়ছিলেন। এক পর্যায়ে তিনি গাড়ির দরজা খুলে বাইরে বের হওয়ার সময় পায়ে চোট পান। যদিও মমতার অভিযোগ করেন, তাকে পরিকল্পিতভাবে ধাক্কা মেরে ফেলে দেয়া হয়েছে। ওই ঘটনায় আহত মুখ্যমন্ত্রীকে কলকাতার পিজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে।

এদিকে এই ঘটনার প্রতিবাদে রাজ্যের জেলায় জেলায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। গতকাল রাত থেকেই বহু তৃণমূল সমর্থককে পিজি হাসপাতালের সামনে অপেক্ষা করতে দেখা যায়।

এদিকে বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় ও দলটির মুখপাত্র শমীক ভট্টাচার্য হাসপাতালে যান মুখ্যমন্ত্রীকে দেখতে। কিন্তু দেখা করতে দেওয়া হয়নি বলে অভিযোগ তুলেছেন বিজেপি নেতারা।

এদিকে আজ তৃণমূলের নির্বাচনী ইস্তেহার প্রকাশের কথা রয়েছে। যদিও আজ আর তা প্রকাশ হবে কি না সেটা এখনো জানানো হয়নি।

মমতার পায়ে চোট নিয়ে নির্বাচন কমিশন রাজ্য পুলিশের কাছে রিপোর্ট চেয়েছে। একই সঙ্গে রাজ্য স্বরাষ্ট্র দপ্তরের কাছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরও পুরো ঘটনার বিবরণ চেয়ে পাঠিয়েছে। ভোটের আগে এ ঘটনা রাজ্য রাজনীতিতে বড়সড় প্রভাব ফেলবে বলেই মনে করা হচ্ছে।

Powered by