খেলাধুলা

ইংল্যান্ডকে বিশাল ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া

  প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২১ , ৫:৪২:৫৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

দ্বিতীয় টেস্টেও ইংল্যান্ডকে বিশাল ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে কার্যত একাই লড়াই করেছেন উইকেটরক্ষক জস বাটলার। ২০৭ বলে করেছেন ২৬ রান। তাও শেষ রক্ষা করতে পারলেন না। অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টের পঞ্চম দিনে ২৭৫ রানে জো রুটদের হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্টিভ স্মিথরা।

পঞ্চম দিনে জেতার জন্য মাত্র ছয় উইকেট দরকার ছিল অস্ট্রেলিয়ার। শুরুটাও তেমনই হয়। মাত্র চার রান করে আউট হন ওলি পোপ। তার পরে বেন স্টোকসের সঙ্গে কিছুটা জুটি বাঁধেন বাটলার। ম্যাচ রক্ষা করার চেষ্টা করছিলেন তারা। ১২ রান করে আউট হয়ে যান স্টোকস।

দেখে মনে হচ্ছিল ম্যাচ জিততে বেশি অপেক্ষা করতে হবে না অস্ট্রেলিয়াকে। কিন্তু প্রতিরোধ গড়ে তোলেন বাটলার ও ক্রিস ওকস। বাটলার ধীরে খেললেও ওকস বেশ কিছু শট খেলেন। সব রকম চেষ্টা করেও উইকেট আসছিল না। শেষ পর্যন্ত ৪৪ রানের মাথায় ঝাই রিচার্ডসনের বলে বোল্ড হয়ে যান ওকস।

তবে স্বভাববিরুদ্ধ ব্যাট করলেন বাটলার। নিচের দিকের ব্যাটারদের বাঁচিয়ে খেলছিলেন তিনি। তার মতো আক্রমণাত্মক ব্যাটসম্যান খুবই ধীর গতিতে খেলেছেন। কিন্তু রিচার্ডসনের বলে হিট উইকেট হয়ে ফেরেন তিনি। শেষপর্যন্ত ১৯২ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে রিচার্ডসন পাঁচ উইকেট নেন।

আরও খবর

Sponsered content

Powered by