চট্টগ্রাম

ইউ এন ওর সুনাম খুন্নে পরিকল্পিত মামলা আদালতে খারিজ

  প্রতিনিধি ৩০ মে ২০২৩ , ৬:১৯:৩৭ প্রিন্ট সংস্করণ

আলমগীর হোসেন বিজয়নগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলা প্রতিষ্ঠালগ্ন থেকে কয়েকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করিলেও, বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, সকলের মধ্যে কর্ম দক্ষতার প্রথম সারির দখলদার। এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ঢাকায় এক সম্ভ্রান্ত মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, বাংলাদেশের সর্বোচ্চ শিক্ষাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সুনামের সহিত জ্ঞান অর্জন করে, তিনি বিসিএস ৩৩ ব্যাচে প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে, দেশের বিভিন্ন জেলায় সরকারি কর্মকর্তা হিসেবে যোগদান করে, সর্বশেষ ঢাকা সিটি কর্পোরেশন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে অক্ষুন্যের সহিত নিজ দায়িত্ব পালন করেছেন।

গত ৮ই সেপ্টেম্বর ২০২১ ইং সালে তিনি বিজয়নগর উপজেলায় যোগদানের পর হইতে বিজয়নগর উপজেলাকে আধুনিক উপজেলা গঠনে ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশে নির্মোহভাবে কাজ করে যাচ্ছেন, যোগদানের প্রথম থেকে কর্ম দক্ষতা ও উদাসীনতার পরিচয়ে বিভিন্ন সময় নিজেকে ঠিকঠাক আসনে রাখেন। উল্লেখযোগ্য বিজয়নগরে তার নিরলস পরিশ্রমের মধ্যে কোভিড১৯ করোনা ভাইরাস মহামারিতে নিজেকে নিরস পরিশ্রমে নিজেকে বাঁচাতে পারেনি আক্রান্ত হন এই মহামারীতে, দিবারাত্রি জনকল্যাণে ছুটতেন অসহায় বিজয়নগরীর পাশে। এমন নজিরও দেওয়া সম্ভব বিজয় নগরের অসহায় মুর্শিদ মিয়াকে নিউজ প্রকাশের ৭২ ঘন্টার ভিতরে আবাসনের ব্যবস্থা সহ বর্তমান জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম এর নজরে আনিয়া ব্যবসা পরিচালনার জন্য অনুদানের ব্যবস্থা করেন। এভাবে সুনামের সহিত অতিবাহিত করতে গিয়ে, কিছু স্বার্থান্বেষী মহল সম্মানের হানি ও পরিকল্পিতভাবে গত ২৫শে মে ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রেজাউল ইসলাম (ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ) নামে বাদী হয়ে উদ্দেশ্যপ্রণিত সম্মানহানি কর প্রতারণা চুরি চিন্তাই মামলা দায়ের করেন। এতে শুনানির প্রথমদিকেই বিজ্ঞ আদালত ২৯শে মে মামলাটি খারিজ করেন এবং খুবই ভালো ভাবে বাদী ও লেখককে তিরস্কার করেন।

সভাপতি প্রেসক্লাব বিজয়নগর ও উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মৃণাল চৌধুরী লিটন বলেন, এটা একটা সাজানো ঘটনা একজন সম্মানী ও ভালো ব্যক্তিকে এভাবে মানহানি করা মোটেও উচিত হয়নি, এবং যারা হলুদ সাংবাদিক ও অনুমোদন বিহীন পোর্টালে কাজ করে জনমনে বিভ্রান্তি ছড়ায় তাদের পোর্টাল বাতিল করে, তাদেরকে আইনের আওতায় আনার জন্য দাবি জানাচ্ছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ দুঃখের সহিত বলেন, যে মামলাটি করিয়াছিল আমার বিরুদ্ধে, আদৌ কি কোন ব্যক্তির বিশ্বাসযোগ্য? আমি এ বিষয়ে কিছুই জানিনা জানতাম না, আমাকে উদ্দেশ্যে প্রণীত সম্মানখুন্নের হেয় প্রতিপন্ন করার জন্য আমার বিরুদ্ধে এ অভিযোগের তীর মেরেছে। আমি বিজয়নগরবাসীকে খুবই ভালোবাসি তারা আমাকে সার্টিফাই করিবে আমি কেমন। কোন প্রতারক দ্বারা নয়। তবে বিজ্ঞ আদালত মামলাটি খারিজ করে দিয়ে বাদী ও লেখককে জবাবদিহিতার আওতায় এনেছে।

আরও খবর

Sponsered content

Powered by