আন্তর্জাতিক

ইসরাইলের উগ্রপন্থিরা জেরুজালেমে মিছিলের অনুমতি পেল

  প্রতিনিধি ৯ জুন ২০২১ , ৪:২২:৫২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

উগ্র ডানপন্থি এবং অবৈধ বসতি স্থাপনের সমর্থকদের জেরুজালেমের ওল্ড সিটিতে মিছিলের অনুমতি দিয়েছে ইসরাইল। এর আগে নিরাপত্তার অজুহাতে এ মিছিল বাতিল করা হয়েছিল।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার খবরে বলা হয়, উগ্র ডানপন্থি এবং অবৈধ বসতি স্থাপনের সমর্থকদের আগামী সপ্তাহে মিছিল করার অনুমতি দেওয়া হয়।

খবরে আরও বলা হয়, নিরাপত্তার অজুহাত দেখিয়ে এর আগে বলা হয়েছিল— মিছিল করা যাবে না। কিন্তু এ সিদ্ধান্ত দেওয়ার একদিন পরই মিছিলের অনুমতি দেওয়া হলো।

এর আগে বহু উগ্র ডানপন্থি দল জেরুজালেমের ওল্ড সিটির দামেস্ক গেট এলাকায় ‘মার্চ অব দ্য ফ্ল্যাগস’ আয়োজনের পরিকল্পনা করেছিল। কিন্তু পুলিশ অনুমতি না দেওয়ায় তারা মিছিলের পরিকল্পনা বাতিল করে।

কিন্তু ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কার্যালয় থেকে জানানো হয়, মঙ্গলবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে আগামী সপ্তাহে মিছিল আয়োজনের অনুমতি দিতে রাজি হয়েছেন মন্ত্রীরা।

এক বিবৃতিতে বলা হয়, ১৫ জুন এ মিছিল আয়োজিত হবে।

ধারণা করা হচ্ছে, নতুন জোট যদি সিনেটে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিতে সক্ষম হয়, তবে ইসরাইলে বেনিয়ামিন নেতানিয়াহু যুগের অবসান হতে যাচ্ছে আগামী সপ্তাহে।  দায়িত্ব নেবে নতুন সরকার। এর মধ্যে মিছিলকে কেন্দ্র করে যদি ফের কোনো ধরনের সংঘাত ছড়িয়ে পড়ে তবে বেশ বেকায়দায় পড়বে নতুন সরকার।

এর আগে গাজায় বর্বর ইসরাইলের সাম্প্রতিক আগ্রাসনে প্রায় ২৫৪ ফিলিস্তিনির প্রাণ গেছে। এর মধ্যে শিশুর সংখ্যা ৬৬। হামাসের ছোড়া রকেটে ১২ ইসরাইলির প্রাণও গেছে।

আরও খবর

Sponsered content

Powered by