আবহাওয়া

ঈদের দিন বৃষ্টির দেখা মিলতে পারে

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২৩ , ৪:০৬:৩০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

গত কয়েক দিনের তুলনায় তীব্র তাপাদাহ কিছুটা কমেছে। তবে পুরোপুরি যাবে না। এ রকম অবস্থা চলবে আরও দুই দিন। আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ কাজী জেবুননেসা এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার সকালে গণমাধ্যমকে তিনি বলেন, আগামী শুক্রবারের পর ময়মনসিংহ ও সিলেটের কোথাও কোথাও সামান্য বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ, চাঁদপুর, কক্সবাজার, খাগড়াছড়ি ও পটুয়াখালী জেলা এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অবশিষ্ট অংশসহ ঢাকা, রংপুর ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বযে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য বলা হয়েছে। এছাড়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী তিন দিন দেশে বৃষ্টিসহ বজ্র বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সোমবার দেশের সর্বোচচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীর ঈশ্বরদীতে ৪৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছীতে ২২ ডিগ্রি সেলসিয়াস।

সিলেটে বৃষ্টি: তীব্র দাবদাহের মধ্যে সিলেট জেলার বিভিন্ন জায়গায় সোমবার বৃষ্টি হয়েছে। রাত ৮টা ৫০ মিনিটের দিকে কোম্পানিগঞ্জ জকিগঞ্জ, বিয়ানীবাজার, জৈন্তাপুরে বৃষ্টি হয়েছে। স্বস্তির বৃষ্টিতে সিলেট নগরীতে কিছুটা শীতল হাওয়া বইছে।

Powered by