দেশজুড়ে

উপকুলীয় অঞ্চলে ইংরেজী শিক্ষার আলো ছড়াবে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজ

  প্রতিনিধি ২৯ মে ২০২২ , ৩:৫৭:০৮ প্রিন্ট সংস্করণ

আশরাফ উদ্দিন, মিরসরাই:

উত্তর চট্টগ্রামের দুটি উপজেলা সীতাকুন্ড ও মিরসরাইয়ের উপকুলিয় অঞ্চলে ইংরেজি শিক্ষার আলো ছড়াতে উদ্ধোধন করা হয়েছে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজ।
শনিবার (২৮ মে) বিকাল সাড়ে ৩টায় উপজেলার হাইতকান্দি ইউনিয়নের কমরআলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন নতুন এ কলেজের উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘আজকে যে কলেজ প্রতিষ্ঠা পেতে যাচ্ছে আমি বিশ্বাস করি আমার দাদার নামে প্রতিষ্ঠিত এফ রহমান স্কুল এন্ড কলেজ যেমন চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে , এটি একদিন শ্রেষ্ঠত্ব অর্জন করবে। এটি হবে একটি নান্দনিক কলেজ। এর জন্য দরকার একটি সুশৃঙ্খল শিক্ষা ব্যবস্থা। আর শিক্ষার্থীদের বাংলা ভাষার পাশাপাশি সীতকুন্ড ও মিরসরাই উপজেলার উপকুলিয় অঞ্চলে ইংরেজি শিক্ষার আলো ছড়াবে। ইংরেজি ভাষা শিখতে স্পোকেন ইংলিশের ব্যবস্থা করা হবে। এখানকার শিক্ষার্থীরা যেন বাংলার মতো ইংরেজি ভালো বলতে পারে।’

এসময় আওয়ামী লীগের প্রবীণ এ নেতা আরো বলেন, ‘হাইতকান্দি এলাকায় আজকে যে কলেজ প্রতিষ্ঠা পেতে যাচ্ছে, আমি মনি করি এটিতে যারা জমি দান করেছেন তাদের অবদান সবচে বেশি। আর আমার নামে কলেজের নামকরণ করার এলাকার মানুষের প্রতি আমি কৃতজ্ঞ।’

ওইদিন কমরআলী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেঝ ছেলে চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান রুহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বড় ছেলে সাবেদুর রহমান সমু, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া প্রমুখ।

প্রসঙ্গত, উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নের কমর আলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন দুই একর জমিতে প্রতিষ্ঠা পেতে যাচ্ছে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজ। এটির ভবন নির্মাণ থেকে শুরু করে সমস্ত খরচ নির্বাহ করবে মোশাররফ হোসেন পরিবার কর্তৃক প্রতিষ্ঠিত এস রহমান ট্রাস্ট। দেশে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নামে প্রতিষ্ঠিত এটিই প্রথম প্রতিষ্ঠান।

 

আরও খবর

Sponsered content

Powered by