চট্টগ্রাম

এক বছরেও কাজ শেষ হয়নি ৯ দিনের কাজ

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২১ , ৬:১৩:৩৬ প্রিন্ট সংস্করণ

মোঃ ইব্রাহিম শেখ, খাগড়াছড়ি প্রতিবেদক:

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ৪০০ কিলোভোল্ট (কেভি) ক্ষমতা সম্পন্ন সাবস্টেশন, ট্রান্সফরমার স্থাপন ও বৈদ্যুতিক সামগ্রী সরবরাহের কাজ চুক্তি অনুযায়ী শেষ হওয়ার কথা ছিল ৯ দিনের মধ্যে। কিন্তু ঠিকাদারের অবহেলায় এক বছরের বেশি সময় পার হলেও সে কাজটি শেষ হয়নি। ফলে অগ্নিকাণ্ডের ঘটনা যেমন ঘটছে, তেমনি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা থেকেও বঞ্চিত হচ্ছে খাগড়াছড়িবাসী।

জেলার আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রিপল বাপ্পী চাকমা জানান, গত বছরের ৬ জুলাই ৪০০ কিলোভোল্ট ক্ষমতা সম্পন্ন সাবস্টেশন, ট্রান্সফরমার ও বৈদ্যুতিক সামগ্রী সরবরাহের জন্য ৪৩ লাখ ২০ হাজার ১৭১ টাকার কাজের অর্ডার দেওয়া হয় চট্টগ্রামের রিয়াজ উদ্দিন বাজারের টিডি ট্রেডিংয়ের স্বত্বাধিকারী মো. সোহেলকে।

কার্যাদেশে তাকে কাজটি ৯ দিনের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেন তৎকালীন খাগড়াছড়ি গণপূর্তের নির্বাহী প্রকৌশলী অভিজিৎ চৌধুরী। কিন্তু তা এখনও শেষ হয়নি। কাজ না করেই ঠিকাদার প্রায় ৩০ লাখ টাকার বিল তুলে নিয়েছে বলে শুনেছেন হাসপাতালের এ চিকিৎসক।

তিনি আরও জানান, গত ১৬ আগস্ট বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওষুধ ও টিকা সংরক্ষণে এবং জনস্বার্থে দ্রুত কাজটি সম্পাদনের অনুরোধ জানান তিনি।
কাজ না করেও ঠিকাদারি প্রতিষ্ঠান প্রায় ৩০ লাখ টাকা বিল উত্তোলন করেছে বলে স্বীকার করে খাগড়াছড়ি গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলী (বিদ্যুৎ) চন্দ্র বিকাশ চাকমা বলেন, ‘ঠিকাদারি প্রতিষ্ঠান এখনও কাজ শেষ করেনি।’

তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানকে চলতি বছরের ১৮ আগস্ট চিঠি পাঠিয়ে ১০ দিনের মধ্যে কাজ শেষ করার জন্য বললেও তা করা হয়নি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি লিখবেন বলেও জানান এ কর্মকর্তা।

এ বিষয়ে জানতে ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. সোহেলের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

আরও খবর

Sponsered content

Powered by