চট্টগ্রাম

এলাকা ছাড়ার নির্দেশনা দেওয়া ইসির এখতিয়ার নয় : এমপি বাহার

  প্রতিনিধি ১৫ জুন ২০২২ , ৬:৫৪:৩৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোট দিয়ে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, যেখানেই নৌকা সেখানেই ভোট। আমি নৌকা প্রতীকে ভোট দিয়েছি।

এসময় তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) যে ভাষায় আমার কাছে চিঠি দিয়েছে সেটা খুবই দৃষ্টিকটু মনে হয়েছে। এলাকা ছাড়ার নির্দেশনা দেওয়া ইসির এখতিয়ার নয়।

আজ বুধবার (১৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচনী এলাকা ছাড়তে ইসির দেওয়া চিঠির বিষয়ে বাহার বলেন, চিঠি দিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ভুল করেছেন। সিইসির কর্মকর্তারা এভাবে একজন সংসদ সদস্যকে চিঠি দিয়ে সম্মানহানি করতে পারেন না। যে চিঠি আমাকে দেওয়া হয়েছে তা সংসদ সদস্যদের তৈরি করা আইনে নয়, সেটা নির্বাচন কমিশনের আইনে করা। আমি এটা নিয়ে হাইকোর্টে রিট করেছি। সংসদেও কথা বলবো। এটা পরিবর্তন করাবো।

কুসিক নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, প্রশাসনের অতি উৎসাহী কয়েকজন কর্মকর্তা ভোটার আইডি কার্ড দিয়ে ভোট দিতে দিচ্ছেন না। তারা স্লিপ আনতে বলছেন। স্লিপ আবার কি! আমি ভোটার, আইডি কার্ড আমার পরিচয়। তবে নির্বাচনের পরিস্থিতি খুবই শান্ত।

তিনি আরো বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। কোথাও কোনো গন্ডগোল নেই। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমার অনুরোধ, যাতে ভোটাররা সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পারেন সেদিকে খেয়াল রাখার জন্য।

উল্লেখ্য, গত ৮ জুন সন্ধ্যায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

আরও খবর

Sponsered content

Powered by