ফুটবল

করোনা-বাধা পেরিয়ে রিয়াল সমর্থকদের জয়োল্লাস

  প্রতিনিধি ১৭ জুলাই ২০২০ , ৩:০৪:২৫ প্রিন্ট সংস্করণ

রেকর্ড ৩৪ বারের মতো রিয়াল মাদ্রিদ, লা লিগার শিরোপা উৎসব করলেও, তাতে ছিলো না কোন জৌলুস। করোনা মহামারির কারণে ডি স্টেফানোতে প্রবেশাধিকার পায়নি দর্শক-সমর্থকরা। শূন্য স্টেডিয়ামে ফুটবলারদের আনন্দগুলো তাই মিলিয়ে গেছে নিমিষেই।

তবে মাদ্রিদের পাব আর বারগুলোতে ছিলো উপচে পড়া ভিড়। এক সাথে বন্ধুবান্ধব নিয়ে তারা উপভোগ করেছেন প্রিয় ক্লাবের শিরোপা পুনরুদ্ধারের দিনটিকে। যদিও, ঐতিহ্য অনুযায়ী সিবেলেস ফাউন্টেনে ছিলো না কোন আয়োজন।

মাঠে তখন উৎসবের জোয়ার। যে যাকে পাচ্ছে জড়িয়ে ধরে, আলিঙ্গনে বাঁধছে পরম আনন্দে। দুই বছর পর আবারো হারানো মসনদ ফিরে এসেছে মাদ্রিদে। আনন্দটা তাই বাঁধভাঙা।

কিন্তু কোথায় যেন একটু হতাশা লুকিয়ে আছে সকলের চোখে মুখে। শিরোপার উৎসবেও ঢাকা পড়েনি সেই মলিনতা। কারণটা বোঝা গেলো মুহূর্তেই। আলফ্রেডো ডি স্টেফানো যে দর্শকশুণ্য। ট্রফি নিয়ে যে নেই কোন ল্যাপ অফ অনার। নেই সমর্থকদের গগনবিদারী চিৎকার।

চ্যাম্পিয়ন দলের পরিবারের সদস্যরাও ছিলেন না স্টেডিয়ামের চৌহদ্দিতে। তাই তো বাড়তি রঙ পায়নি পুনরুদ্ধারের গল্প।

টেকো মাথার লোকটাকে আকাশে ছুঁড়ে নিজেদের কৃতজ্ঞতা জানাতে ভোলেন নি রামোস-বেনজামারা। করোনার এ মহামারিতেও যে, নিজের জায়গায় অটুট থেকে উৎসবের উপলক্ষ এনে দিয়েছেন তিনি-ই। জিনেদিন জিদান।

মাঠে দর্শক না থাকলেও, মাদ্রিদের রাস্তাটা খুব একটা পরিষ্কার রাখতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ঐতিহ্যগতভাবে সিবেলেস ফাউন্টেনে কোন আয়োজন না থাকলেও, সমর্থকদের ছুটে আসা থামানো যায়নি কিছুতেই। নিজেদের মতো করেই আনন্দ প্রকাশ করেছেন তারা। ছিলো সামাজিক দূরত্বের বিধিনিষেধও। তবে, রিয়াল সমর্থকদের ভালোবাসা প্রকাশে বাধা হতে পারেনি কোন কিছুই।

রাস্তার মাঝে পুলিশি বাধার কারণে দেখা যায়নি কোন বাড়তি উত্তেজনা। কিন্তু পাব আর বারে ছিলো না কোন বিধিনিষেধ। দলবেঁধে বন্ধু-বান্ধব আর পরিবারের সদস্যদের নিয়ে ঠিকই উপভোগ করেছেন মাদ্রিদিস্তারা।

আরও খবর

Sponsered content

Powered by