চট্টগ্রাম

কলা গাছের সুতা হতে হস্তশীল্পজাত সংশ্লিষ্ট অংশীজনের সাথে মতবিনিময়

  প্রতিনিধি ১৯ মে ২০২৩ , ৬:৫৬:৩৭ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবান জেলা প্রশাসনের উদ্ভাবনী উদ্যোগ কলাগাছের তন্তুজাত সুতা হতে হস্তশিল্পজাত পণ্য ও প্রস্তুতকৃত ‘কলাবতী’ শাড়ি সংশ্লিষ্ট অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯শে মে (শুক্রবার) সকালে বান্দরবান সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রণালয়ের  সিনিয়র সচিব,তপন কান্তি ঘোষ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে  জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী বান্দরবানে কলাগাছের তন্তুজাত হস্তশিল্পের পন্যের স্থানীয় বাজার এবং এই প্রকল্পের উন্নয়নের ফলে নারীদের আত্মকর্মসংস্থানের গুরুত্ব তুলে ধরেন।

এসময় প্রধান অতিথি বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রণালয়ের  সিনিয়র সচিব,তপন কান্তি ঘোষ বান্দরবান জেলা প্রশাসকের ব্যাক্তিগত উদ্যোগে গৃহীত প্রকল্পটির জন্য অভিনন্দন জানান এবং পার্বত্য অঞ্চলে কলাগাছের তন্তুজাত সুতা হতে নারীদের তৈরী হস্তশিল্পের জিনিস ও বাংলাদেশে প্রথম কলাগাছের তন্তু হতে তৈরী কলাবতী শাড়ি প্রকল্প টি স্থানীয় দেশিয় বাজার ও আন্তর্জাতিক বাজারে ব্যাপক ভাবে প্রসারের জন্য  বানিজ্য মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতার কথা জানান।

অনুষ্ঠানে  আরো উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মালেকা খায়রুন্নেছা,যুগ্ম সচিব জিন্নাত রেহানা,উপ সচিব,জান্নাতুল ফেরদৌস,উপসচিব,মোহাম্মদ জাকির হোসেন,উপসচিব,মাহবুবা খাতুন মিনু,সিনিয়র সচিবের একান্ত সচিব,চৌধুরী মোহাম্মদ গোলাম রাব্বি।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,অতিরিক্ত পুলিশ সুপার,মোঃ শাহ আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ফজলুর রহমান,নির্বাহী ম্যাজিস্ট্রট রাজিব কুমার বিশ্বাস,নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন সহ কলা গাছের তন্তু হতে  হস্তশিল্পজাত পণ্য ও প্রস্তুত প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ।

পরে বানিজ্য মন্ত্রণালয়ের  সিনিয়র সচিব,তপন কান্তি ঘোষ এবং জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরিজী সহ বানিজ্য মন্ত্রণালয়ের পরিদর্শন সংশ্লিষ্ট টিম জেলার কালাঘাটা কলাগাছের তন্তুু হতে কলাবতী শাড়ি তৈরির প্রশিক্ষণ কেন্দ্র ও কারখানা পরিদর্শন করেন।

আরও খবর

Sponsered content

Powered by