ময়মনসিংহ

বকশীগঞ্জে জাতীয় ভিটামিন `এ` প্লাস ক্যাম্পেইন অবহিতকরন ও পরিকল্পনা সভা

  প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০২৩ , ৫:২৫:৫১ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধিঃ

জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে জামালপুরের বকশীগঞ্জে অবহিতকরন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার(১৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ও জাতীয় পুষ্টিসেবা’র বাস্তবায়নে হাসপাতালের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আজিজুল হকের সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফরিদুজ্জামান, আবাসিক মেডিকেল অফিসার মোশারফ হোসেন, মেডিকেল অফিসার ডাঃ এম.কে.এইচ মুনিম, ডাঃ রিয়া সাহা,স্বাস্থ্য পরিদর্শক আমিনুল ইসলাম,ইয়াছমিন আরা, শাহিনা সিদ্দিক,মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) রমজান আলী,বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিন রহমান সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন হাসপাতালের পরিসংখ্যানবিদ আব্বাস আলী।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আজিজুল হক বলেন,অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল,অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামীকাল ২০ ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় বকশীগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে। এ উপলক্ষে উপজেলার ৭টি ইউনিয়নে ১৬৯টি টিকাদান কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লাখ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২ লাখ আইইউ) খাওয়ানো হবে।

Powered by