খুলনা

কালীগঞ্জে ক্ষতিগ্রস্ত ভেড়ার খামার দম্পতির পাশে দাড়ালো বাংলাদেশ পুলিশ

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২১ , ৪:১৭:৪৭ প্রিন্ট সংস্করণ

মোমিনুর রহমান মন্ট, ঝিনাইদহ প্রতিনিধি:

কালীগঞ্জে প্রাণী সম্পদ দপ্তরের ওষুধ খেয়ে ১৩ ভেড়ার মৃত্যুর গনমাধ্যমে প্রকাশের পর দরিদ্র খামার দম্পতির পাশে দাড়িয়েছেন বাংলাদেশ পুলিশ বিভাগ। বাংলাদেশ পুলিশ বিভাগের আইজিপি বেনজির আহম্মেদের নির্দ্দেশে ক্ষতিগ্রস্থ খামারীকে চারটি ভেড়া ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। শুক্রবার দুপুরে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম কালীগঞ্জে এসে ক্ষতিগ্রস্থ আফজাল হোসেন দম্পতির হাতে এ সহায়তা তুলে দেন।

এ সময় পুলিশ সুপার বলেন, একজন দরিদ্র খামারীর অনেকগুলো ভেড়া মৃত্যুর খবরটি মাননীয় আইজিপি মহোদয় অবগত হয়েছেন। তিনি সহমর্মিতা প্রকাশ এবং পুলিশ বিভাগের পক্ষ থেকে ওই অসহায় পরিবারকে সহায়তা সহ পাশে দাড়ানোর নির্দ্দেশনা দিয়েছেন। পুলিশ সুপার আরো জানান, যে ওষুধ সেবনের পর ভেড়াগুলি মারা গেছে, সেই ওষুধের নমুনা নিয়ে পুলিশ বিভাগ তাদের ল্যাবে পরিক্ষা করাবেন। তারা মৃত্যুর সঠিক কারন উদঘাটন সহ পুলিশের পক্ষ থেকে থানাতে জিডি করে দরিদ্র খামারীর আইনি সহায়তা দিবেন।

উল্লেখ্য, গত বুধবার কালীগঞ্জ প্রানী সম্পদ দপ্তরের দেওয়া রেনেটা কোম্পানীর কৃর্মিনাশক এভিনেক্্র পাউডার খেয়ে উপজেলার কমলাপুর গ্রামের দরিদ্র খামারী আফজাল হোসেনের ১৩ টি ভেড়া মারা যায়। এতে হতদরিদ্্র পরিবারটি সর্বশান্ত হয়ে পড়ে।

শুক্রবার ক্ষতিগ্রস্থ খামারী আফজাল হোসেনের বাড়িতে গেলে তার স্ত্রী আরজিনা বেগম জানায়, তাদের খামারে ৩০ টি ভেড়া পালন করছিল। এ খামার করতে গিয়ে তারা উপজেলা পরিষদের ’একটি বাড়ি একটি খামার’ অফিস থেকে ২০ হাজার ও বিআরডিবি অফিস থেকে ৩০ হাজার টাকা লোন নিয়েছেন। বসত ভিটে ও খামারের মোট ৮ শতক জায়গা ছাড়া মাঠে তাদের আর কোন চাষের জমাজমি নাই। ওই খামারটিই ছিল তাদের একমাত্র সম্বল। এখন কিভাবে ওই লোন পরিশোধ করবেন তা নিয়েই চিন্তিত পরিবার।

পুলিশের দেওয়া অর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সম্পাদক সাবজাল হোসেন, প্রথম আলোর সাংবাদিক আজাদ রহমান, সুন্দরপুর দূর্গাপুর ই্উপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, এসআই জাকারিয়া হোসেন ও রবিউল ইসলামসহ স্থানীয় গনমাধ্যমের কর্মীরা।

 

আরও খবর

Sponsered content

Powered by