বাংলাদেশ

কাল তাকরিমকে সংবর্ধনা দিচ্ছে ধর্ম মন্ত্রণালয়

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২২ , ৪:৪৮:১০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

সৌদি আরবে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয়। আগামীকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে তাকে এ সংবর্ধনা দেওয়া হবে। রোববার (২৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানায় ইসলামিক ফাউন্ডেশন।

takrim 2

হাফেজ তাকরিম

এক বিজ্ঞপ্তিতে মন্ত্রণালয় জানায়, আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী হাফেজ সালেহ আহমদ তাকরিমকে সংবর্ধনা দেবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন। আগামী ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে দশটায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২২ সেপ্টেম্বর বুধবার রাতে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম। এর আগে গত ২৮ মে ২০২২ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এবং ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় হাফেজ তাকরিম বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

takrim

সৌদি আরবে কোরআন প্রতিযোগিতায় তাকরিম

এদিকে আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) হাফেজ তাকরিমকে যে সংবর্ধনা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল, মাদরাসা কর্তৃপক্ষ ও পরিবারের সিদ্ধান্তে সেটি বাতিল করা হয়েছে। তাকরিম যে মাদরাসায় অধ্যয়নরত, সে মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে জানান, অল্পবয়সে মাত্রাতিরিক্ত খ্যাতি ও প্রসিদ্ধি ভবিষ্যৎ জীবন গঠনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

সে আশঙ্কা থেকেই মাদরাসা কর্তৃপক্ষ ও তাকরিমের পরিবার যৌথভাবে ২৬ সেপ্টেম্বরের পূর্বঘোষিত সংবর্ধনা অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছে। আপাতত মাদরাসার বাইরে কোথাও কোনো সংবর্ধনা, মাহফিল, সভা, সেমিনারে তাকরিম অংশগ্রহণ করবে না বলেও তারা সিদ্ধান্ত নেন। তবে রাষ্ট্রীয় কোনো প্রোগ্রামের ক্ষেত্রে সিদ্ধান্ত ভিন্নরকম হতে পারে।

আরও খবর

Sponsered content

Powered by